জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রফেশনাল কলেজ/ইনস্টিটিউটে অনলাইন ক্লাস চালুর নির্দেশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুলাই ৬, ২০২০, ১০:১২ অপরাহ্ণ / ৪১৮
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রফেশনাল কলেজ/ইনস্টিটিউটে অনলাইন ক্লাস চালুর নির্দেশ
0Shares

জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) অধিভুক্ত সকল প্রফেশনাল কলেজ/ইনস্টিটিউট সমুহে অনলাইনে ক্লাস চালুর নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) বদরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল প্রফেশনাল কলেজ/ইনস্টিটিউট এর অধ্যক্ষ/পরিচালক এবং সংশ্লিষ্ট সকলকে জানানাে যাচ্ছে যে, কোভিড-১৯ এর কারণে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশ অনুযায়ী সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। ইতােমধ্যে শিক্ষার্থীদের ক্লাস অনলাইনে চালিয়ে যাবার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আদেশ জারি করেছে এবং সে অনুযায়ী সকল অধিভুক্ত প্রতিষ্ঠান নিজ নিজ উদ্যোগে অনলাইন ক্লাস পরিচালনা করছে। ইতােমধ্যে কিছু কিছু সেমিস্টারের কোর্স/ক্লাস শেষ হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় পরীক্ষা গ্রহণ সম্ভব হচ্ছে না বিধায় কোন সেমিস্টার/কোর্সের ক্লাস শেষ হলে পরীক্ষার জন্য অপেক্ষা না করে ঐসকল সেমিস্টারের বা কোসের শিক্ষার্থীদের পরবর্তী সেমিস্টারে ক্লাস শুরুর জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে। উল্লেখ্য ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিবিএ ১ম বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থীদের একটি কোর্সের পরীক্ষা কোভিড-১৯ এর কারণে স্থগিত করা হয়। এই শিক্ষাবর্ষের যেসব শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে তাদের ২য় বর্ষ ৩য় সেমিস্টারের ক্লাস শুরুর জন্য অনুরােধ করা হলাে। সংশ্লিষ্ট সকলকে যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাকার্যক্রম (অনলাইনে) চালিয়ে যাবার জন্য অনুরােধ করা হলাে।

0Shares