নতুন এমপিওভুক্ত মাদরাসা শিক্ষকদের অনলাইনে আবেদন ২ মে থেকে


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : মে ১, ২০২০, ১০:০৭ অপরাহ্ণ / ৭৭৭
নতুন এমপিওভুক্ত মাদরাসা শিক্ষকদের অনলাইনে আবেদন ২ মে থেকে
0Shares

এমপিওভুক্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত ৪৯৯টি মাদরাসা শিক্ষক-কর্মচারীদের এমপিওর আবেদন আগামীকাল ২ মে শুরু হচ্ছে। ইতোমধ্যে আবেদন গ্রহণের প্রস্তুতি শুরু করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। মেমিস সফটওয়ারের মাধ্যমে নতুন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের আবেদন করতে হবে।

তবে, তার আগে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের কাছ থেকে মেমিসের আইডি পাসওয়ার্ড সংগ্রহ করতে হবে। আইডি পাসওয়ার্ড দিয়ে প্রতিষ্ঠানগুলোকে এমপিওর আবেদন করতে হবে। আর আগামী ১৩ মের মধ্যে মেমিস সফটওয়ারে নতুন এমপিওভুক্ত মাদরাসার শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন অগ্রায়ন করতে আঞ্চলিক উপ-পরিচালকদের নির্দেশনা দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

শুক্রবার (১ মে) মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে, বৃহস্পতিবার নতুন এমপিওভুক্ত মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকভাবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর তথ্য যাচাই-বাছাই করে চূড়ান্ত ভাবে এ তালিকা প্রকাশ করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত ৪৯৯টি মাদরাসা চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছে। ৫৮টি তালিকা থেকে বাদ পড়েছে।

এমপিওভুক্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত ৪৯৯ মাদরাসার মধ্যে ৩২৪টি দাখিল মাদরাসা, ১১৯টি আলিম মাদরাসা, ৩৪টি ফাযিল মাদরাসা ও ২২টি কামিল মাদরাসা আছে। আর তালিকা থেকে ৩৪টি দাখিল মাদরাসা, ৯টি আলিম মাদরাসা, ৮টি ফাযিল মাদরাসা এবং ৭টি কামিল মাদরাসা চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছে।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিষ্ঠানের শিক্ষকরা ২০১৯ খ্রিষ্টাব্দের ১ জুলাই থেকে বেতন ভাতা পাবেন। আর কোন প্রতিষ্ঠান যোগ্যতা ধরে রাখতে ব্যর্থ হলে তার এমপিও স্থগিত করা হবে।

শিক্ষা সংবাদ পাঠকের জন্য মাদ্রাসা অধিদপ্তরের বিজ্ঞপ্তিটি নিচে তুলে ধরা হলো।

বিজ্ঞপ্তি দেখুন নিচে :

0Shares