নতুন এমপিওভুক্ত কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকদের আবেদন হার্ডকপিতে ৩ মে পর্যন্ত, ডাউনলোড করুন


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : মে ১, ২০২০, ৯:০৯ অপরাহ্ণ / ৮২১
নতুন এমপিওভুক্ত কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকদের আবেদন হার্ডকপিতে ৩ মে পর্যন্ত, ডাউনলোড করুন
0Shares

চূড়ান্তভাবে নির্বাচিত ৪৮৩টি কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন হার্ডকপিতে করতে হবে। আগামী ৩ মের মধ্যে এমপিও আবেদন পাঠাতে হবে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে। তাই শিক্ষক কর্মচারীদের আবেদনের ফরম প্রকাশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। আবেদন ঠিকভাবে পূরণ করে হার্ডকপি ও সফটকপি দুটিই জমা দিতে হবে শিক্ষকদের। আর ৪৮৩টি প্রতিষ্ঠানকে এমপিও কোড দেয়া হয়েছে।

শুক্রবার (১ মে) কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য নিশ্চিত জানা যায়।

সূত্র জানায়, নতুন এমপিওভুক্ত কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকদের হার্ডকপিতে আবেদন করতে হবে তিন মের মধ্যে তাদের আবেদনের হার্ডকপি জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠাতে বলা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানগুলোকে এমপিও কোড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) নতুন এমপিওভুক্ত মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকভাবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর তথ্য যাচাই-বাছাই করে চূড়ান্ত ভাবে এ তালিকা প্রকাশ করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত ৪৮৩টি কারিগরি প্রতিষ্ঠান চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছে। ৩৯টি কারিগরি প্রতিষ্ঠান তালিকা থেকে বাদ পড়েছে।

এমপিওভুক্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছে ২৬৩টি বিএম কলেজ, ৬০টি কৃষি ডিপ্লোমা প্রতিষ্ঠান এবং ১৬০টি ভোকেশনাল প্রতিষ্ঠান।  আর তালিকা থেকে ২০ টি বিএম কলেজ, ১৭টি ভোকেশনাল প্রতিষ্ঠান ও ২টি কৃষি ডিপ্লোমা প্রতিষ্ঠান তালিকা থেকে বাদ পড়েছে।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিষ্ঠানের শিক্ষকরা ২০১৯ খ্রিষ্টাব্দের ১ জুলাই থেকে বেতন ভাতা পাবেন। আর কোনো প্রতিষ্ঠান যোগ্যতা ধরে রাখতে ব্যর্থ হলে তার এমপিও স্থগিত করা হবে।

শিক্ষা সংবাদ পাঠকের জন্য কারিগরি’র হার্ডকপি সহ বিজ্ঞপ্তিটি নিচে তুলে ধরা হলো।

হার্ডকপি ডাউনলোড করতে ক্লিক করুন এখানে

0Shares