free web tracker
Breaking News
Home / মেডিকেল বিশ্ববিদ্যালয়/মেডিকেল শিক্ষা / বিএসএমএমইউ’র এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, তিন ঘন্টায় ফল প্রকাশ

বিএসএমএমইউ’র এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, তিন ঘন্টায় ফল প্রকাশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো পরীক্ষা শেষ হওয়ার পর মাত্র ৩ ঘণ্টার মধ্যেই ফল প্রকাশ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদারের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এর নির্দেশনায় পরীক্ষা সম্পন্ন হওয়ার মাত্র ৩ ঘণ্টার মধ্যেই সম্পূর্ণ মেধার ভিত্তিতে সর্বাধুনিক পদ্ধতিতে নিরপেক্ষভাবে জুলাই ২০২১ সেশনের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষার সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন। এছাড়া পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ ইফতেখার আলম ও  অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. আব্দুল হাকিম মাননীয় উপাচার্য মহোদয়ের নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে এই পরীক্ষা কার্যক্রমের সার্বিক আয়োজন সম্পন্ন করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোনোরকম অভিযোগ ছাড়াই অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জুলাই-২০২১ সেশনের ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয়। এর মধ্যে এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা ভর্তি পরীক্ষা আজ শুক্রবার সকাল ৯টা হতে ১০টা ৩০ মিনিট পর্যন্ত আজিমপুরের গার্হস্থ্য অর্থনীতি কলেজ, মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস (বিসিপিএস) ও সেন্ট্রাল রোডের আইডিয়াল কলেজে অনুষ্ঠিত হয়।  বিকাল ৩টা ৩০ মিনিট থেকে বিকাল ৫টা পর্যন্ত আর এমফিল পিএসএম ও এমপিএইচ ভর্তি পরীক্ষা শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সম্পন্ন হয়। বিকাল ৫টায় ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ার পর শুক্রবার রাত ৮টার মধ্যেই পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://bsmmu.edu.bd/notice/477/result-of-admission-test-july-2021-for-m-phil-m-med-diploma-and-mph-courses) প্রকাশ করা হয়েছে।

এবছর পরীক্ষা এবছর মোট পরক্ষার্থীর সংখ্যা হলো ৭ হাজার ১ শত ৫০ জন। এর মধ্যে মেডিসিন অনুষদে ১৫২৯ জন, সার্জারি অনুষদে ৩২৯৯ জন, বেসিক সাইন্স ও প্যারাক্লিনিক্যাল সাইন্স অনুষদে ৭৫৪ জন, ডেন্টাল অনুষদে ২০৯ জন, প্রিভেনটিভ এন্ড সোস্যাল মেডিসিন অনুষদে ৬১৬ জন এবং শিশু অনুষদে ৭৪৩ জনসহ মোট-৭১৫০ জন পরীক্ষার্থী রয়েছে।

About শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

ঢাবি’র স্নাতক ও স্নাতকোত্তর ভর্তি ও পরীক্ষার ফরম পূরণ ২১ জুন থেকে অনলাইনে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির বিভিন্ন বর্ষ ও সেমিস্টারে ভর্তি এবং পরীক্ষার ফরম …

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় ২৩ জুন পর্যন্ত বৃদ্ধি

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় আবারও বাড়িয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »