২০২১ সালের এইচএসসি প্রাইভেট পরীক্ষার আবেদন ১ – ২৭ এপ্রিল

2
91
বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন : ০১৭১৭১২৪৬৪৬

প্রাইভেট পরীক্ষার্থীদের জন্য ২০২১ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের নিয়মাবলী প্রকাশ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। ঢাকা বোর্ডের ১৭টি কলেজ ও আবুধাবির একটি কলেজ থেকে প্রাইভেটে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে। ২০১৬ খ্রিষ্টাব্দ বা এর আগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণরা প্রাইভেটে এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারবেন। আর শুধু উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে ২০১৫ খ্রিষ্টাব্দ বা তার আগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণরা এ পরীক্ষায় প্রাইভেটে অংশ নিতে পারবে।

রোববার (২৮ মার্চ) ঢাকা বোর্ডে থেকে জারি এক বিজ্ঞপ্তি প্রাইভেটে এইচএসসি পরীক্ষা দেয়ার নিয়মাবলীসহ এসব তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, প্রাইভেট পরীক্ষার্থীদের ১ এপ্রিল থেকে ২৭ এপ্রিলের মধ্যে কলেজের অধ্যক্ষ বরাবর আবেদন করতে হবে। ১০০ টাকা তালিকাভুক্তি ফি দিয়ে ২ মে থেকে ২৫ মে পর্যন্ত প্রাইভেটে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে।

বোর্ড আরও জানিয়েছে, প্রাইভেট পরীক্ষার্থীরা শুধু মানবিক, ব্যবসায় শিক্ষা ও ইসলাম শিক্ষা শাখায় পরীক্ষা দিতে পারবে। যেসব বিষয়ে ব্যবহারিক পরীক্ষা আছে (আইসিটি ছাড়া) সেসব বিষয়ে প্রাইভেটে পরীক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন না।

2 COMMENTS

  1. স্যার আসসালামু আলাইকুম। আমি কলেজে আবেদন করতে পারিনি, এটার জন্যে কি কোনো সমস্যা হবে? আমি কি রেজিষ্ট্রেশন করতে পারবো স্যার, একটু জানালে উপকৃত হতাম, আমি ২০২১ সালে এইচএসসি প্রাইভেটে পরিক্ষা দিতে একজন আগ্রহী প্রার্থী। আমার এখন করণীয় কি?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here