free web tracker
Breaking News
Home / ঢাবি অধিভুক্ত সাত কলেজ / ঢাবি) অধিভূক্ত সরকারি সাত কলেজের পরীক্ষাসহ বিভিন্ন বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ

ঢাবি) অধিভূক্ত সরকারি সাত কলেজের পরীক্ষাসহ বিভিন্ন বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ

করোনা মহামারির কারণে স্থগিত ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভূক্ত সরকারি সাত কলেজের পরীক্ষাসহ বিভিন্ন বর্ষের পরীক্ষার রুটিন ঘোষণা করা হয়েছে।

আজ ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭ সালের এম এ, এমএসএস, এমএসসি ও এমবিএ শেষ পর্ব অসমাপ্ত নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষা আগামী ১৪ জানুয়ারি বৃহস্পতিবার হতে নিম্নবর্ণিত সময়সূচি অনুযায়ী হবে। পরীক্ষা আরম্ভের সময় সকাল ৯ টা। পরীক্ষার সময়কাল প্রশ্নপত্রে উল্লেখিত সময়কাল। পরীক্ষা শেষ হবে ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার।

বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের জন্য দেওয়া পাঁচটি নির্দেশনা হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইস্যু করা প্রবেশপত্র ছাড়া কোন শিক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না, পরীক্ষাকেন্দ্রে মোবাইলফোন ও যে কোন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস বহন সম্পূর্ণ নিষিদ্ধ, পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিজ নিজ কলেজের অধ্যক্ষদের মনোনীত প্রতিনিধির মাধ্যমে কলেজের বিভাগীয় কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে এবং এই সময়সূচিতে কোনো ধরনের অসঙ্গতি থাকলে প্রকাশের পরপরই তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে।

উল্লেখিত পরীক্ষাগুলো যে সব কেন্দ্রে অনুষ্ঠিত হবে; সেগুলো হলো-ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীদের জন্য ঢাকা কলেজ (কেন্দ্রের কোড ১০১),ঢাকা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের জন্য ইডেন মহিলা কলেজ (কেন্দ্রের কোড-১০২), সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীদের জন্য বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ (কেন্দ্রের কোড-১০৩), সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীদের জন্য (এম এ,এম এস এস) কবি নজরুল সরকারি কলেজ (কেন্দ্রের কোড-১০৪), কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্য পরীক্ষাকেন্দ্র সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ (কেন্দ্রের কোড-১০৫), সরকারি তিতুমীর কলেজ (এম বি এ,এম এস সি) শিক্ষার্থীদের জন্য পরীক্ষা কেন্দ্র সরকারি বাঙলা কলেজ (কেন্দ্রের কোড-১০৬), এবং সরকারি বাঙলা কলেজ এর পরীক্ষার্থীর জন্য পরীক্ষাকেন্দ্র সরকারি তিতুমীর কলেজ (কেন্দ্রের কোড-১০৭)।

About দৈনিক শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

একাদশ ও দ্বাদশ শ্রেণির অনলাইনে কলেজ টিসির আবেদনের সময় ২০ মে পর্যন্ত বৃদ্ধি

একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইনে কলেজ টিসির আবেদনের সময় বাড়িয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা …

২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি আবেদন সর্বাত্মক লকডাউন শেষে ১০ দিন পর্যন্ত করা যাবে

বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন সর্বাত্মক লকডাউন শেষের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »