ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল (স্নাতক) পাস পরীক্ষার ফল প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুন ১২, ২০২৪, ৬:৪২ অপরাহ্ণ /
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল (স্নাতক) পাস পরীক্ষার ফল প্রকাশ

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের (ইআবি) অধীনে অনুষ্ঠিত ফাজিল (স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষা-২০২২ এর ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (১২ জুন) দুপুরে উপাচার্যের অফিস কক্ষে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ. কে. এম আক্তারুজ্জামান পরীক্ষার ফল ইআবি উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদের হাতে হস্তান্তর করেন।

গত ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী ৮টি বিভাগের ২৯৫টি পরীক্ষা কেন্দ্রে মোট ১ লাখ ১৬ হাজার ৬৫৩ জন পরীক্ষার্থী ফাজিল (স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেন। প্রকাশিত ফলে দেখা গেছে, পরীক্ষায় পাসের হার ১ম বর্ষে ৯০ দশমিক ০৯ শতাংশ, ২য় বর্ষে ৯৪ দশমিক ৫৬ শতাংশ এবং ৩য় বর্ষে ৯৫ দশমিক ৭৬ শতাংশ। পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ফল প্রকাশ উপলক্ষ্যে উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ বলেন, মাদ্রাসা শিক্ষার মান উন্নয়নকল্পে দ্রুততম সময়ের মধ্যেই পরবর্তী পরীক্ষাগুলো নিয়ে যত শীঘ্র সম্ভব ফল প্রকাশ করা হবে।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ. কে. এম আক্তারুজ্জামান বলেন, পরীক্ষা দপ্তরের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে ফল প্রস্তুত করা হয়।

পরীক্ষার ফল হস্তান্তরের সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ এস. এম. এহসান কবীর, প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব ফররুখ আহমদ, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ড. মো. রফিক আল মামুন প্রমুখ।