free web tracker
Breaking News
Home / কারিগরি শিক্ষা বোর্ড / ৬৪টি সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে ২০২১ শিক্ষাবর্ষ থেকে ৬ষ্ঠ – ৮ম শ্রেণি পর্যন্ত চালুর চিন্তা

৬৪টি সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে ২০২১ শিক্ষাবর্ষ থেকে ৬ষ্ঠ – ৮ম শ্রেণি পর্যন্ত চালুর চিন্তা

দেশের ৬৪টি সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে ২০২১ শিক্ষাবর্ষ থেকে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত চালুর পরিকল্পনা করেছে সরকার। টেকনিক্যাল স্কুল ও কলেজে এসব শ্রেণি খোলার সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে। এ লক্ষ্যে প্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের মতামত চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড।

জানা গেছে,  টেকনিক্যাল স্কুল ও কলেজে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি চালুর গবেষণামূলক কাজে শ্রেণি শিক্ষকদের জন্য একগুচ্ছ প্রশ্নমালা তৈরি করেছে কারিগরি শিক্ষা বোর্ড। প্রশ্নগুলো বোর্ড থেকে প্রকাশ করা হয়েছে। এছাড়া সেগুলো ৬৪টি সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে পাঠানো হয়েছে।

শিক্ষকদের এ প্রশ্নগুলোর উত্তর দিয়ে তা কারিগরি শিক্ষা বোর্ডে ইমেইল পাঠাতে হবে। আগামী ১৮ নভেম্বরের মধ্যে এসব প্রশ্নের উত্তর বোর্ডে পাঠাতে হবে শিক্ষকদের। সরকারি টেকনিক্যাল স্কুল-কলেজের অধ্যক্ষদের এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড।

About শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

৪ ফেব্রুয়ারির মধ্যে খুলতে প্রস্তুতির নির্দেশনা মাউশি’র

দেশের সব মাধ্যমিক, স্কুল ও কলেজ, উচ্চ মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক স্তরযুক্ত উচ্চশিক্ষা প্রতিষ্ঠান আগামী ৪ …

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষা ১৩ ফেব্রুয়ারি শুরু

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষা আগামী ১৩ ফেব্রুয়ারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »