ভোকেশনাল নবম শ্রেণির সমাপনী পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২২, ৭:৪৩ পূর্বাহ্ণ / ২৩৩
ভোকেশনাল নবম শ্রেণির সমাপনী পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি
0Shares

এসএসসি ও দাখিল ভোকেশনাল শিক্ষাক্রমের চলতি বছরের নবম শ্রেণির সমাপনী পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের ফের ফরম পূরণের সুযোগ দিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। আগামী ১৮ অক্টোবর থেকে বাদপড়া শিক্ষার্থীরা অনলাইনে ফরম পূরণের সুযোগ পাবেন। আগামী ২২ অক্টোবর পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীদের ফরম পূরণ করা যাবে।

বিষয়টি জানিয়ে জারি করা জরুরি বিজ্ঞপ্তি বুধবার প্রকাশ করেছে কারিগরি শিক্ষা বোর্ড।

এসএসসি ও দাখিল (ভোকেশনাল) নবম শ্রেণি সমাপনী পরীক্ষা ২০২২ এর ফরম পূরণের সময় বৃদ্ধি সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন এখানে 

জানা গেছে, ১৮ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীরা বিলম্ব ফি দিয়ে ফরম পূরণের সুযোগ পাবেন। আর ২৫ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে সোনালী সেবার মাধ্যমে ফরম পূরণের ফি জমা দেয়া যাবে।

বোর্ড জানিয়েছে, এ সময়ের পর কোনোভাবেই ফরম পূরণের সময় বৃদ্ধি করা হবে না।

জানা গেছে, বিলম্ব ফিসহ এ পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থীদের ১ হাজার ৫৩০ টাকা ফি দিতে হবে। এর মধ্যে ৩০০ টাকা পরীক্ষার ফি, ৬০ টাকা নম্বর পত্র ফি, ১২০ টাকা বাস্তব প্রশিক্ষণ ফি, ৩০০ টাকা বিলম্ব ফি, ৪৫০ টাকা কেন্দ্র ফি, ১০০ টাকা ব্যবহারিক কেন্দ্র ফি এবং ২০০ টাকা আট বিষয়ের ব্যবহারিক পরীক্ষার ফি নির্ধারণ করা হয়েছে। তবে, ২০২০ খ্রিষ্টাব্দে নবম শ্রেণির সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে কিন্তু ২০২১ খ্রিষ্টাব্দের নবম শ্রেণির সমাপনী পরীক্ষায় অংশ নেননি এমন শিক্ষার্থীদের ২০২২ খ্রিষ্টাব্দের নবম শ্রেণির বোর্ড সমাপনী পরীক্ষায় অংশ নিতে অতিরিক্ত ৩০০ টাকা সংযোগ রক্ষাকারী ফি দিতে হবে।

0Shares