যশোর বোর্ডের স্থগিত হওয়া এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ২০, ২০২২, ৫:৫৯ অপরাহ্ণ / ২৭৯
যশোর বোর্ডের স্থগিত হওয়া এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর
0Shares

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরে চলমান এসএসসি পরীক্ষায় স্থগিত হওয়া বাংলা (আবশ্যিক) দ্বিতীয়পত্রের বহুনির্বাচনি (এমসিকিউ) পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার যশোর বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই দিন বেলা ১১টায় পরীক্ষা শুরু হবে। এর আগে রুটিন অনুযায়ী গত শনিবার পরীক্ষা হওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার নড়াইলের কালিয়া উপজেলার তিনটি পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথমপত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয়পত্রের এমসিকিউ প্রশ্ন বিতরণ করায় পরীক্ষাটি স্থগিত হয়।

শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, চলমান এসএসসি পরীক্ষার প্রথম দিন বৃহস্পতিবার নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথমপত্রের এমসিকিউ প্রশ্নপত্রের জায়গায় বাংলা দ্বিতীয়পত্রের এমসিকিউ বিতরণ করা হয়েছিল। পরীক্ষা নিয়ে কোনো বির্তক সৃষ্টি যাতে না হয় সে কারণেই বাংলা দ্বিতীয়পত্রের সৃজনশীল পরীক্ষার বহুনির্বাচনি (এমসিকিউ) পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তীতে আন্তঃশিক্ষা বোর্ডের সঙ্গে আলোচনা করে আগামী ৩০ সেপ্টেম্বর স্থগিত হওয়া বাংলা (আবশ্যিক) দ্বিতীয়পত্রের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে পরীক্ষা কেন্দ্রে প্রশ্নপত্রের এমন ভুল কীভাবে হলো সে বিষয়ে বোর্ড তদন্ত কমিটি করেছে। সঠিক তদন্ত করে চেয়ারম্যানের কাছে জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক বোর্ডের বিদ্যালয় পরিদর্শক সিরাজুল ইসলাম জানান, তদন্ত কাজ শেষপর্যায়ে। মঙ্গলবার নড়াইল জেলা প্রশাসকও তাদের একটি তদন্ত প্রতিবেদন আমাদের কাছে দিয়েছে। দ্রুতই আমরা পর্যালোচনা করে তদন্ত রিপোর্ট জমা দেব।

0Shares