২০২১ সালের ইংরেজি মাধ্যমের এসএসসি পরীক্ষার্থীদের ৩ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : আগস্ট ৫, ২০২১, ৮:০৫ অপরাহ্ণ / ৪০১
২০২১ সালের ইংরেজি মাধ্যমের এসএসসি পরীক্ষার্থীদের ৩ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ
0Shares

২০২১ সালের ইংরেজি মাধ্যমের এসএসসি পরীক্ষার্থীদের জন্য তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ বেলাল হোসাইনের সই করা অ্যাসাইনমেন্টটি মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এতে বলা হয়, করোনা মহামারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারীদের জন্য পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও ইংরেজি ভার্সনের গ্রিড প্রণয়ন করেছে। এটি প্রথম ধাপে তিন সপ্তাহের জন্য বিতরণ করা হলো। ইংরেজি ভার্সন অ্যাসাইনমেন্টের ক্ষেত্রেও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে জারি করা নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করতে হবে।

এতে আরও বলা হয়, ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে বিতরণ করা অ্যাসাইনমেন্ট ও ইংরেজি ভার্সনের গ্রিড সকল শিক্ষার্থীদের প্রদান ও গ্রহণের ক্ষেত্রে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধিনিষেধ যথাযথভাবে অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হলো।

এর আগে ১৯ জুলাই রাতে বাংলা ভার্সনের এসএসসি পরীক্ষার্থীদের জন্য তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করে মাউশি। এর সঙ্গে অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন নির্দেশিকাও প্রকাশ করা হয়।

২০২১ সনের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট (ইংরেজী ভার্সন) দেখতে ক্লিক করুন এখানে 

0Shares