যবিপ্রবি’র স্নাতকোত্তর শ্রেণির পরীক্ষা ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : আগস্ট ২৮, ২০২১, ৬:৫৯ অপরাহ্ণ / ৩৪৯
যবিপ্রবি’র স্নাতকোত্তর শ্রেণির পরীক্ষা ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে
0Shares

শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে ও তাদের কর্মজীবনে প্রবেশের পথ সুগম করতে আগামী ১২ সেপ্টেম্বর (রোববার) থেকে স্বাস্থ্যবিধি মেনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা শুরু হবে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ অক্টোবরের মধ্যে আবাসিক হলসহ বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার পূর্ণ প্রস্তুতিও নেয়া হচ্ছে।

শনিবার দুপুরে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ, চেয়ারম্যানবৃন্দ, প্রভোস্টবৃন্দ, রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রকের সমন্বয়ে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

সভায় পরীক্ষামূলকভাবে প্রথমে স্নাতকোত্তর পর্যায়ে আগামী ১২ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। যেসকল শিক্ষার্থী আবাসিক হলে অবস্থান করতে ইচ্ছুক, তাদের নিজ নিজ বিভাগীয় চেয়ারম্যান বরাবর আবেদন করতে হবে। হলে অবস্থানের জন্য আবেদনকৃত শিক্ষার্থীদের আগামী ১০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসতে হবে।

বিশ্ববিদ্যালয়ে প্রবেশের সময় শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করে কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে। কোনো শিক্ষার্থীর ফলাফল পজিটিভ আসলে তাকে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে বাড়িতে পাঠানোর ব্যবস্থা নেয়া হবে। পরবর্তীতে তিনি সুস্থ হলে সংশ্লিষ্ট বিভাগ তার পরীক্ষার ব্যবস্থা নেবে।

সভায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সকল চিকিৎসক, নার্স ও মেডিকেল স্টাফদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত গৃহীত হয়। পরীক্ষা চলাকালীন হলে অবস্থানরত শিক্ষার্থীদের একদিন পরপর স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

সভায় পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসের বাইরে অবস্থানকারী পরীক্ষার্থীদের পরিবহনে আনা-নেয়ার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি অনুসরণের সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ১৫ অক্টোবরের আগে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজ দায়িত্বে করোনা প্রতিরোধক ভ্যাকসিন নেয়ার নির্দেশ দেয়া হয়।

সভায় আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে বিশ্ববদ্যিালয়ের স্নাতক শ্রেণির পরীক্ষা শুরুর বিষয়ে ঐক্যমত পোষণ করা হয়। তাদের পরীক্ষার সূচিও যথাসময়ে জানিয়ে দেয়া হবে বলে সিদ্ধান্ত হয়।

0Shares