বাংলাদেশিদের উচ্চশিক্ষায় স্কলারশিপ দিচ্ছে সৌদির বিশ্ববিদ্যালয়গুলো


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : আগস্ট ১, ২০২২, ৭:৫৭ অপরাহ্ণ / ২৪০
বাংলাদেশিদের উচ্চশিক্ষায় স্কলারশিপ দিচ্ছে সৌদির বিশ্ববিদ্যালয়গুলো
0Shares

বাংলাদেশি শিক্ষার্থীদের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে উচ্চ শিক্ষার সুবিধা দিচ্ছে সৌদির বিভিন্ন বিশ্ববিদ্যালয়। বাংলাদেশের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব রোখছানা বেগম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগ্রহী প্রার্থীদেরকে এই লিংকে https://studyinsaudi.moe.gov.sa/ সরাসরি  আবেদন ও যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

এর আগে গত মে মাসের ১০ তারিখে বাংলাদেশে অবস্থিত সৌদি আরবের রয়েল দূতাবাস, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য সৌদির বিশ্ববিদ্যালয়গুলোতে   উচ্চ শিক্ষা বিষয়ক প্রশংসাপত্র পেশ করা হয়।

দূতাবাস জানায়, বাংলাদেশ থেকে সৌদিতে স্কলারশিপ নিয়ে আসা শিক্ষার্থীদের জন্য বরাদ্দ আসন ২৬৫টি এবং সৌদি বিশ্ববিদ্যালয়গুলোতে মোট বাংলাদেশি শিক্ষার্থীর সংখ্যা রয়েছে ৪৯৬ জন।

এছাড়াও বাংলাদেশী শিক্ষার্থীরা যাতে এই সুযোগটির সর্বোচ্চ ব্যবহার এবং প্রদত্ত বৃত্তির জন্য আবেদন করতে এবং বৃত্তি সংক্রান্ত সকল তথ্য পেতে পারে তাই এই সমস্ত বিষয়ে মন্ত্রণালয়কে বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বার্তা পৌঁছে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে সৌদি দূতাবাস।

0Shares