দেশে আর কোনো বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করা হবে না


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২০, ৬:৪৫ অপরাহ্ণ / ৩৬৬
দেশে আর কোনো বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করা হবে না
0Shares

দেশে আর কোনো বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করা হবে না। রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে সিদ্ধান্তটি জানিয়ে দেয়া হয়েছে।

সেখানে বলা হয়, জাতীয়করণের জন্য আর কোনো প্রস্তাব বিবেচনা করার সুযোগ নেই। আর যদি সার্বজনীন ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে কোথাও প্রাথমিক বিদ্যালয় স্থাপন করতে হয়, তাহলে সেটি স্থাপন করবে সরকার। পাশাপাশি শিক্ষকও নিয়োগ দিয়ে দেবে।

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সারাদেশে তিনটি ধাপে মোট ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যালয়গুলোতে এখন পর্যন্ত ১ লাখ ৪ হাজার শিক্ষককে আত্তীকরণ করা হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, কোনো কোনো স্বার্থান্বেষী মহল বিদ্যালয় জাতীয়করণ করে দিবে মর্মে প্রচারণা চালিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। আবার কোথাও কোথাও অর্থ সংগ্রহ করছে, যা সম্পূর্ণ বেআইনি।

এমতাবস্থায় এ ধরনের বিভ্রান্তিকর প্রচারণায় প্ররোচিত না হওয়ার জন্য সতর্ক করে বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের কোনো আবেদন মন্ত্রণালয়ে প্রেরণ না করতে সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ করা হলো।

0Shares