স্নাতক ভর্তিতে সহায়তা পেতে শিক্ষার্থীদের আবেদন ২৯ সেপ্টেম্বর পর্যন্ত


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২২, ৭:৪১ অপরাহ্ণ / ৮৪০
স্নাতক ভর্তিতে সহায়তা পেতে শিক্ষার্থীদের আবেদন ২৯ সেপ্টেম্বর পর্যন্ত
0Shares

স্নাতক ও সমমান পর্যায়ে ভর্তিতে অস্বচ্ছল ও মেধাবি শিক্ষার্থীদের সহায়তা দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদরাসায় স্নাতক ও সমমানের পর্যায়ের শিক্ষার্থীদের ভর্তি সহায়তা দেয়া হবে। এ সহায়তা পেতে শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে। গত ২৮ আগস্ট থেকে এ সহায়তা দিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে গ্রহণ শুরু হয়েছে। আগামী ২৯ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে বিষয়টি জানিয়ে ইতোমধ্যে সব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে চিঠি পাঠানো হয়েছে। এ বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে জানাতে শিক্ষা কর্মকর্তাদের বলেছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। গতকাল রোববার চিঠিটি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, স্নাতক ও সমমান পর্যায়ে ১০ হাজার টাকা হারে শিক্ষার্থীদের ভর্তি সহায়তা দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট।

চিঠিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ২০২২-২৩ অর্থবছরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, মাদরাসায় অধ্যয়নরত স্নাতক ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবি শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা দেয়া হয়। ইতোমধ্যে সব বিশ্ববিদ্যালয়, কলেজ, মাদরাসায় ভর্তি পরীক্ষা গ্রহণ এবং শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি প্রায় সম্পন্ন হয়েছে। ভর্তি সহায়তা পাওয়ার জন্য শিক্ষার্থীকে নির্ধারিত লিংকে (http://www.eservice.pmeat.gov.bd/admission/) প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে । ই-ভর্তি সহায়তার ব্যবহার নির্দেশিকা অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে শিক্ষার্থীকে ২৮ আগস্ট থেকে  আগামী ২৯ সেপ্টেম্বর সিস্টেম ব্যবহার করে স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থীদের আবেদন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

0Shares