সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সকল পরীক্ষা ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত স্থগিত


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : মার্চ ১৬, ২০২০, ১০:৪১ পূর্বাহ্ণ / ৩৬১
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সকল পরীক্ষা ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত স্থগিত
0Shares

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সকল পরীক্ষা ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে। আজ সোমবার পিএসসির এক সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানতে চাইলে পিএসসির একজন নীতি নির্ধারক প্রথম আলোকে বলেন, অনিবার্য কারণে আমরা ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। এসব পরীক্ষার তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

ওই সূত্রটি জানায়, এই সময় বেশ কিছু নন ক্যাডারের পরীক্ষা নেওয়ার দিন ধার্য ছিল। এখন তা স্থগিত করা হলো। দেশব্যাপী করনা ভাইরাসের প্রভাবেই এ পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে আরেকটি সূত্র নিশ্চিত করেছে।

করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির কারণে এর আগে আগামীকাল মঙ্গলবার থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয় সরকার।

এদিকে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য সব পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
তবে এইচএসসি পরীক্ষা বন্ধের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন তিনি।
দীপু মনি আরও বলেন, আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনার সংক্রমণ যাতে না ছড়ায়, তাই এ সিদ্ধান্ত। কিন্তু শিক্ষার্থীরা যদি ঘরের বাইরে যায়, তাহলে এ সিদ্ধান্ত কাজে আসবে না। তাই তাদের ঘরের মধ্যে রাখার বিষয়টি নিশ্চিত করতে হবে।  সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে এ সিদ্ধান্ত। মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। গ্রীষ্মের ছুটি, রোজার ছুটির সঙ্গে প্রয়োজনে এ ছুটিকে সমন্বয় করা হবে। তখন ছুটি কমে আসতে পারে।
দেশে এখন পর্যন্ত আট জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। কোয়ারেন্টাইনে রয়েছেন দুই সহস্রাধিক।
0Shares