নজরুল বিশ্ববিদ্যালয়ে ডেভেলপমেন্ট স্টাডিজে মাস্টার্স ভর্তি শুরু


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : নভেম্বর ১, ২০২২, ৫:৪৫ অপরাহ্ণ / ৩৩২
নজরুল বিশ্ববিদ্যালয়ে ডেভেলপমেন্ট স্টাডিজে মাস্টার্স ভর্তি শুরু
0Shares

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন মাস্টার্স প্রোগামে ভর্তি শুরু হয়েছে। শিক্ষার্থীরা মেজর ইকোনমিক্স ফর ডেভেলপমেন্ট, গভার্নেন্স ফর ডেভেলপমেন্ট বিষয়ের উপর সপ্তাহান্তিক মাস্টার্স অব ‘ডেভেলপমেন্ট স্টাডিজ (এমডিএস)’ কোর্সে উইন্টার-২০২২ সেশনে এ কোর্স করতে পারবেন।

রবিবার (৩০ অক্টোবর) এ তথ্য জানিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এমডিএস কোর্সের প্রোগ্রাম ডিরেক্টর সহকারী অধ্যাপক মো. হারুনুর রশিদ।

তিনি আরো জানান, আগামী ১ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে এবং ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর। এমডিএস কোর্সের ক্লাস শুক্রবার ও শনিবার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নেওয়া হবে বলেও জানান তিনি।

আবেদনের জন্য, আবেদনকারীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিভাগে কমপক্ষে স্নাতক বা সমমান অথবা ডিগ্রি পাস হতে হবে। আবেদনকারী সর্বনিম্ন সিজিপিএ থাকতে হবে ২.০০। তবে এ কোর্সে ভর্তির জন্য আবেদনকারীর কোনো শ্রেণিতে ৩য় বিভাগ গ্রহণযোগ্য হবে না।

ভর্তি ফরম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd) থেকে অথবা সরাসরি এমডিএস এর অফিস থেকে সংগ্রহ করা যাবে। ভর্তিসহ বিস্তারিত বিষয়ের তথ্যের জন্য ০১৭৪৫-৬৮৪৮৩৭,  ০১৭৮৩-৯০৬ ১৯২, ০১৭৪২-৩৬৮ ৬৩৯, ০১৯২৩-৯৩১ ২৬৬ এই নম্বরগুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে।

0Shares