জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন মার্চে


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : নভেম্বর ১, ২০২২, ৬:০৭ অপরাহ্ণ / ২০১
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন মার্চে
0Shares

প্রথম সমাবর্তনের তিন বছর পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দ্বিতীয় সমাবর্তনের প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। ২০২৩ সালের মার্চ নাগাদ ১৩ হাজারের বেশি ডিগ্রিধারীকে নিয়ে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে ৷ তবে সমাবর্তনের স্থান ধূপখোলা মাঠে হবে নাকি কেরানীগঞ্জে দ্বিতীয় ক্যাম্পাসে হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

মঙ্গলবার (১ নভেম্বর) ডিনস কমিটির এক সভায় আগামী মার্চ মাসে সমাবর্তন করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একাধিক অনুষদের ডিনদের কাছ থেকে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের আচার্য (চ্যান্সেলর) রাষ্ট্রপতি আবদুল হামিদের অনুমতিক্রমে সমাবর্তনের মাঠ ও তারিখ নির্ধারণ করা হবে বলেও নীতিগত সিদ্ধান্ত হয়েছে আলোচনা সভায়।

২০১৩-১৪ শিক্ষাবর্ষ থেকে ২০১৬-১৭ শিক্ষাবর্ষ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি ডিগ্রিধারীদের নিয়ে এ সমাবর্তনের আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের স্নাতকের ফলাফল প্রকাশ হওয়ার সাপেক্ষে তারাও সমাবর্তনে অংশ নিতে পারবে।

এর আগে ২০২০ সালের ১১ জানুয়ারি প্রথম সমাবর্তনে ১৮ হাজারের বেশি ডিগ্রিধারীকে নিয়ে প্রথমবারের মতো সমাবর্তনের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

0Shares