ইবি ভর্তি : শারীরিক শিক্ষা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ৬ নভেম্বর


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : অক্টোবর ২৫, ২০২২, ৫:৪৬ অপরাহ্ণ / ৫৯৩
ইবি ভর্তি : শারীরিক শিক্ষা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ৬ নভেম্বর
0Shares

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার সময় ঘোষণা করা হয়েছে।

আগামী ৬ নভেম্বর সকাল ১০টা থেকে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এতে মোট ১২৬ জন শিক্ষার্থী অংশ নেবেন।সাক্ষাৎকারে অংশ নেওয়া শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে।

পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। পরীক্ষায় ২৫টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ২৮৬ শিক্ষার্থী।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ইউনিট সমন্বয়কারী ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিজানুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, গত ২৮ আগস্ট অনুষ্ঠিত বিভাগটির ভর্তি পরীক্ষার পাস নম্বর পুনঃনির্ধারণ করে ৩০ নম্বর করা হয়েছিল। তবে বহুনির্বাচনী পরীক্ষায় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সনদপ্রাপ্ত শিক্ষার্থীর ন্যূনতম ২০ নম্বর পেলে ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে পারবেন।

উল্লেখ্য, ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক শিক্ষার্থীদের সাধারণভাবে দৌড়, লাফ, শটপুট নিক্ষেপ ইত্যাদি খেলায় শারীরিক সক্ষমতা প্রমাণের পরীক্ষায় অংশ নিতে হবে এবং বিশেষ কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের তাদের নিজ নিজ খেলায় দক্ষতার প্রমাণ দিতে হবে। খেলাধুলায় অংগ্র নেওয়ার উপযোগী পোশাক এবং বিশেষ ক্ষেত্রে প্রয়োজনীয় ক্রীড়া উপকরণ সঙ্গে নিয়ে আসতে হবে।

0Shares