খুবিতে অনলাইনে প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২২, ৭:৪৮ অপরাহ্ণ / ১২৯
খুবিতে অনলাইনে প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু
0Shares

জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণীর প্রথম বর্ষে শিক্ষার্থীদের অনলাইনে ভর্তির আবেদন শুরু হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) বেলা ১২টায় উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট kuadmission.online লিঙ্ক চালুর মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করেন।

তিনি এই ওয়েবসাইট তৈরির সাথে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

এসময় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. কাজী মাসুদুল আলম, সাবেক পরিচালক সিএসই ডিসিপ্লিনের প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, সহযোগী অধ্যাপক ড. মনিশঙ্কর মণ্ডল, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, আইসিটি সেলের কর্মকর্তা মো. ফারুক হোসেন, মো. আইনুল মঈন নূর, রাহুল দেব মহালদার উপস্থিত ছিলেন।

জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা ২০২১-২২ এর উত্তীর্ণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ku.ac.bd -তে অনলাইনে আবেদন পদ্ধতি এবং বিভিন্ন স্কুল (অনুষদ) ও ডিসিপ্লিনগুলোর (বিভাগ) জন্য আরোপিত শর্তসমূহ বিস্তারিতভাবে জানতে পারবে।

এছাড়া kuadmission.online ওয়েবসাইটে গিয়ে ভর্তি সংক্রান্ত আবেদন সম্পন্ন করতে পারবেন।

শিক্ষার্থীরা ২৭ অক্টোবর পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন। এক বা একাধিক ইউনিটে আবেদনের জন্য ৫০০ টাকা খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে দিতে হবে। তবে চারুকলা স্কুলের অধীন ডিসিপ্লিনসমূহে এবং স্থাপত্য ডিসিপ্লিনে ভর্তির জন্য পুনরায় বিশেষ ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে। এক্ষেত্রে পরীক্ষাপ্রতি ৩০০ টাকা ফি অনলাইনে খুবির ওয়েবসাইটের মাধ্যমে দিতে হবে।

0Shares