কুবির বিভাগভিত্তিক যোগ্যতা প্রকাশ, আসন ১০৪০টি


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২২, ৮:৪৯ অপরাহ্ণ / ১৪৪
কুবির বিভাগভিত্তিক যোগ্যতা প্রকাশ, আসন ১০৪০টি
0Shares

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির বিভাগভিত্তিক যোগ্যতা প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়টিতে আগামীকাল সোমবার (১৭ অক্টোবর) থেকে ভর্তি আবেদন শুরু হবে। চলবে আগামী ২৭ অক্টোবর পর্যন্ত। বিশ্ববিদ্যালয়টির ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ১০৪০টি আসন রয়েছে।

রবিবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত ভর্তি নির্দেশিকায় এসব তথ্য জানা গেছে।

বিশ্ববিদ্যালয়টির ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গুচ্ছের অফিসিয়াল ওয়েবসাইট থেকে Apply to Individual University লিংকের মাধ্যমে https://cou.admission4bd.com-এ গিয়ে আবেদন করা যাবে। এবার আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা এবং সকল ইউনিটে আবেদন করার জন্য একবারই ফি প্রদান করতে হবে।

এ বছর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে মোট ১৯টি বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

এতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের মোট কোটার আসন ৫৯টি। মুক্তিযোদ্ধা কোটা, উপজাতি ও অ-উপজাতি কোটা, শারীরিক প্রতিবন্ধী কোটা, পোষ্য কোটা এবং বিকেএসপি কোটায় শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। মোট ১৯টি বিভাগে এক হাজার ৪০ জন শিক্ষার্থী এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবেন।

GST গুচ্ছভুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি নির্দেশিকা দেখতে ক্লিক করুন এখানে 

 

0Shares