জাবি’র ভর্তি পরীক্ষার আসন বিন্যাস দেখুতে ক্লিক করুন


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুলাই ১৮, ২০২২, ৭:৪৫ অপরাহ্ণ / ৮৩০
জাবি’র ভর্তি পরীক্ষার আসন বিন্যাস দেখুতে ক্লিক করুন
0Shares

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩১ জুলাই থেকে শুরু হবে। জাবির ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রকাশিত হয়েছে।

সোমবার (১৮ জুলাই) দুপুরে জাবির কেন্দ্রীয় ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, আগামী ৩১ জুলাই ৫ শিফটে ‘সি’ ইউনিট, ১ আগস্ট ৫ শিফটে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ২ আগস্ট ৬টি শিফটে ও ৩ আগস্ট একটি শিফটে ‘এ’ ইউনিটের পরীক্ষা এবং একইদিন ৩ আগস্ট পাঁচ শিফটে ‘ডি’ এবং পরদিন ৪ আগস্ট তিনটি শিফটে ‘ডি’ এবং দুটি শিফটে ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জাবির ভর্তি পরীক্ষার আসনবিন্যাস দেখুন এখানে

তিনি জানান, আগামী ৩১ জুলাই (রোববার) ‘সি’ ইউনিট দিয়ে জাবির ভর্তি পরীক্ষা শুরু হবে। জাবির এবারের ভর্তি পরীক্ষা আগামী ৪ আগস্ট শেষ হবে। বিষয়টি যথা সম্ভব বিজ্ঞপ্তির মাধ্যমেও জানিয়ে দেওয়া হবে।

জানা গেছে, এবার জাবির ‘এ’ ইউনিটে ৪৬৬ আসনের বিপরীতে ৭৬ হাজার ৩৭৯ জন, ‘বি’ ইউনিটে ৩৮৬ আসনের বিপরীতে ৪৮ হাজার ৩৪৭ জন, ‘সি’ ইউনিটে ৪৬৭ আসনের বিপরীতে ৫৩ হাজার ৪৩০ জন, ‘ডি’ ইউনিটে ৩২০ আসনের বিপরীতে ৮৭ হাজার ৭২৮ জন ও ‘ই’ ইউনিটে ২৫০ আসনের বিপরীতে ১৮ হাজার ৭২১ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

এবার বিশ্ববিদ্যালয়টির গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) মিলে ‘এ’ ইউনিট; সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ মিলে ‘বি’ ইউনিট; কলা ও মানবিক অনুষদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইন্সটিটিউট মিলে ‘সি’ ইউনিট; জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদ ও ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) মিলে ‘ই’ ইউনিটের অধীনে পাঁচ অনুষদে ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

0Shares