চবি’র ২০২০-২১ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা শুরু ২৭ অক্টোবর, প্রবেশপত্র ডাউনলোড ১২ অক্টোবর


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : আগস্ট ১১, ২০২১, ৮:১৯ অপরাহ্ণ / ৫৩৮
চবি’র ২০২০-২১ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা শুরু ২৭ অক্টোবর, প্রবেশপত্র ডাউনলোড ১২ অক্টোবর
0Shares

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২৭ অক্টোবর থেকে শুরু হবে। এছাড়া ১২ অক্টোবর থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ১৯ ও ২০তম জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বুধবার বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞাপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ১৯ ও ২০তম সভার সিদ্ধান্তক্রমে ভর্তি পরীক্ষা ও ব্যবহারিক পরীক্ষার সময়সূচি এবং প্রবেশপত্র সংগ্রহের সময়সীমা পুনর্নির্ধারণ করা হলো।

বিজ্ঞাপ্তিতে বলা হয়, নতুন সময়সূচি অনুযায়ী ভর্তি পরীক্ষাগুলো হবে ২৭ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত। এর মধ্যে ২৭ ও ২৮ অক্টোবর ‘বি’ ইউনিট, ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপ্তিতে প্রবেশপত্র ডাউনলোড করার বিষয়ে বলা হয়, ‘বি’ ইউনিট-১২ অক্টোবর থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগ পর্যন্ত, ‘সি’ ইউনিট-১৪ অক্টোবর থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগ পর্যন্ত, ‘ডি’ ইউনিট-১৫ অক্টোবর থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগ পর্যন্ত, ‘এ’ ইউনিট-১৭ অক্টোবর থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগ পর্যন্ত, উপ-ইউনিট বি১-২১ অক্টোবর থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগ পর্যন্ত, উপ-ইউনিট ডি১-২১ অক্টোবর থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগ পর্যন্ত।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য চূড়ান্তভাবে মোট আবেদন করেছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৭ জন শিক্ষার্থী।

0Shares