সোমবার , ২২ মার্চ ২০২১ | ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
  1. আরবি বিশ্ববিদ্যালয়
  2. ইসলাম শিক্ষা
  3. উন্মুক্ত বিশ্ববিদ্যালয়
  4. এনটিআরসিএ
  5. এভিয়েশন বিশ্ববিদ্যালয়
  6. এমপিও
  7. কওমী মাদ্রাসা
  8. কারিগরি শিক্ষা বোর্ড
  9. কৃষি বিশ্ববিদ্যালয়
  10. ক্যাম্পাস পরিচিতি
  11. ক্যারিয়ার
  12. জাতীয় বিশ্ববিদ্যালয়
  13. টেক্সটাইল বিশ্ববিদ্যালয়/কলেজ
  14. ঢাবি সাত কলেজ
  15. পিএসসি নিয়োগ ও বিসিএস

রাবি’র ভর্তির প্রাথমিক আবেদনের ফল প্রকাশ, চুড়ান্ত আবেদন ২৩ মার্চ থেকে

প্রতিবেদক
শিক্ষা সংবাদ
মার্চ ২২, ২০২১ ৮:১৫ অপরাহ্ণ

0Shares

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রাথমিক আবেদনের ফল আজ সোমবার রাতে প্রকাশিত হয়েছে। একইসঙ্গে প্রাথমিক তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরা আগামীকাল ২৩ মার্চ মঙ্গলবার দুপুর ১২টা থেকে চূড়ান্ত আবেদন করতে পারবেন। এ আবেদন চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের তথ্য ও প্রযুক্তি সেন্টারের পরিচালক ড. বাবুল ইসলাম বলেন, আজ সোমবার রাতের মধ্যে প্রাথমিক আবেদনের ফল প্রকাশ করা হয়েছে।এ আবেদনের ভিত্তিতে যারা মনোনিত হয়েছে তারাই কেবল চূড়ান্ত আবেদন করতে পারবে। শিক্ষার্থীরা কাল দুপুর ১২টার মধ্যে নিজের আইডি লগইন করলে ‍বুঝতে পারবে।

এর আগে গত বৃহস্পতিবার (১৮ মার্চ) রাত ১২টায় রাবির ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময় শেষ হয়। মোট তিনটি ইউনিটে আবেদন পড়েছে ১ লাখ ৮৪ হাজার ৩৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর। মানবিক বিভাগে (এ ইউনিট) ১ লাখ ১৬ হাজার ২শ ১৮ জন, ব্যবসা বিভাগে (বি ইউনিট) ৬৮ হাজার ৬শ ১৮ জন এবং বিজ্ঞান বিভাগে (সি ইউনিট) ১ লাখ ২০ হাজার ১শ ৫৫ জন শিক্ষার্থী আবেদন করেছে।

এছাড়া এবারে বিভাগ পরিবর্তনের সুযোগ থাকায় একজন শিক্ষার্থী একই সঙ্গে বিভিন্ন বিভাগে আবেদনের সুযোগ পাচ্ছেন। এর আগে, গত ৭ মার্চ দুপুর ১২টা থেকে শুরু হয় ২০২০-২১ সেশনের প্রাথমিক ভর্তি আবেদন।

আগামীকাল মঙ্গলবার ২৩ মার্চ দুপুর ১২টা চূড়ান্ত আবেদন শুরু হবে। চূড়ান্ত আবেদনের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃক চূড়ান্তভাবে নির্ধারণকৃত ইউনিট প্রতি ৪৫ হাজার করে মোট ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হবে। তালিকায় উল্লেখিত শিক্ষার্থীরাই কেবল অনলাইনে ১১শ টাকা পরিশোধের মাধ্যমে চূড়ান্ত আবেদন করতে পারবে।

0Shares

সর্বশেষ - শিক্ষাতথ্য

আপনার জন্য নির্বাচিত শিক্ষা সংবাদ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএড পরীক্ষা চূড়ান্ত পরীক্ষা অনলাইনে

ঢাবি সাত কলেজের সার্টিফিকেট তোলার নতুন সহজ প্রক্রিয়া

আইএইউ’র ৩১ মার্চ পর্যন্ত ২০১৯ সালের কামিল ১ম ও ২য় পর্বের মৌখিক পরীক্ষা স্থগিত

২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) ও ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) ভর্তির সময় বৃদ্ধি

২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) ও ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) ভর্তির সময় বৃদ্ধি

বেসরকারী ডেন্টাল কলেজ/ইউনিট/ইনস্টিটিউটের ২০১৯-২০ বিডিএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় এর অধীভূক্ত ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে কামিল (২ বছর মেয়াদী) শ্রেণিতে ২য় পর্বে ভর্তি ফি জমাদান সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফল প্রকাশ

এসএসসি পরীক্ষার ফল কবে জানালেন বোর্ড চেয়ারম্যান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা অনলাইনে

ইসলামী বিশ্ববিদ্যালয়কে গুচ্ছভুক্ত হতে ইউজিসির নির্দেশ, ক্ষোভ শিক্ষকদের