প্রকৌশল গুচ্ছের ভর্তি প্রক্রিয়া শেষ পর্যায়ে, ক্লাস শুরুর অপেক্ষা


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৭, ২০২২, ৭:৫১ অপরাহ্ণ / ১৭৯
প্রকৌশল গুচ্ছের ভর্তি প্রক্রিয়া শেষ পর্যায়ে, ক্লাস শুরুর অপেক্ষা
0Shares

২০২১-২২ শিক্ষাবর্ষে দেশের ৩টি প্রকৌশল গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়ার সব আনুষ্ঠানিকতা প্রায় শেষ হয়েছে। ভর্তি শেষে শ্রেণি পাঠদান শুরু লক্ষ্যে তিনটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সভা আয়োজনের নির্দেশনা দিয়েছে কমিটি। একইসঙ্গে কমিটি বাকি বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি কার্যক্রমের দিকেও নজর রেখেছে।

প্রকৌশল গুচ্ছের কেন্দ্রীয় ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে মূলত আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) ইঞ্জিনিয়ারিং নিয়ে এক ভাগ আর অন্যভাগে আরকিটেকচার বিভাগের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

এর মধ্যে ইউআরপি আর ইঞ্জিনিয়ারিং বিভাগে ১৫-২০টি আসন খালি রয়েছে। এগুলোতে পর্যায়ক্রমে শিক্ষার্থী ভর্তি করা হবে। আর অন্যদিকে আরকিটেকচার বিভাগে কোন আসন খালি নেই।

প্রকৌশল গুচ্ছের তিনটি বিশ্ববিদ্যালয় হলো :

১. চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)

২. খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)

৩. রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও প্রকৌশল গুচ্ছ কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, অত্যান্ত সুষ্ঠু ও গ্রহণযোগ্য প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয়গুলোতে ধাপে ধাপে আসন খালি থাকা সাপেক্ষে মেধাতালিকা দেয়ার মাধ্যমে ভর্তি কার্যক্রম পরিচালিত হয়েছে।

0Shares