খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পোস্ট গ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুলাই ২১, ২০২০, ৭:০৪ অপরাহ্ণ / ৬৯১
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পোস্ট গ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশ
0Shares

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পোস্ট গ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশিত হয়েছে।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পােস্ট গ্রাজুয়েট প্রােগ্রামে (এম.এস-সি. ইঞ্জিঃ/এমইউআরপি/এম.এস-সি./এম.ফিল ও পি-এইচ.ডি) ২০২০ শিক্ষাবর্ষের জুলাই সেমিস্টারে সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এন্ড ম্যানেজমেন্ট, এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, বায়ােমেডিকেল ইঞ্জিনিয়ারিং, আরবান এন্ড রিজিওনাল প্লানিং, লেদার ইঞ্জিনিয়ারিং, গণিত, রসায়ন এবং পদার্থ বিজ্ঞান বিভাগে Online এর মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আবেদনের জন্য প্রার্থীর যোগ্যতা :

১. পি-এইচ.ডি প্রােগ্রামে ভর্তির জন্য প্রার্থীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে এম. ইঞ্জিনিয়ারিং/এম.এস-সি, ইঞ্জিনিয়ারিং/এমইউআরপি/৪ বছরের বি.এস-সি (সম্মান)সহ এম.এস-সি/এম.ফিল বা এর সমতুল্য ডিগ্রী থাকতে হবে।

২. এম.এস-সি. ইঞ্জিনিয়ারিং প্রােগ্রামে ভর্তির জন্য প্রার্থীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে বি.এস-সি ইঞ্জিনিয়ারিং বা সমতূল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই বি.এস-সি. ইঞ্জিনিয়ারিং ডিগ্রীতে কমপক্ষে CGPA 2.65 (Out of 4.00) এবং এস.এস.সি ও এইচ.এস.সি তে GPA 3.50 (Out of 5.00) থাকতে হবে

৩. এমইউআরপি প্রােগ্রামে ভর্তির জন্য প্রার্থীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে বিইউআরপি বা এর সমতুল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই বিইউআরপি ডিগ্রীতে কমপক্ষে CGPA 2.65 (Out of 4.00) এবং এস.এস.সি ও এইচ.এস.সি তে GPA 3.50 (Out of 5.00) থাকতে হবে।

৪. এম.এস-সি প্রােগ্রামে ভর্তির জন্য প্রাথীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে গণিত, রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিষয়ে ৪ বছরের বি.এস-সি (সম্মান) বা এর সমতূল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই ৪ বছরের বি.এস-সি (সম্মান) ডিগ্রীতে কমপক্ষে CGPA 2.65 (Out of 4.00) এবং এস.এস.সি ও এইচ.এস.সি তে GPA 3.50 (Out of 5.00) থাকতে হবে।

৫. এম.ফিল প্রােগ্রামে ভর্তির জন্য প্রাথীর কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয় হতে গণিত, রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর বা এর সমতূল্য ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর অবশ্যই বি.এস-সি (সম্মান/পাস) এবং এম. এস-সি উভয় ডিগ্রীতে কমপক্ষে ২য় শ্রেণী/ CGPA 2.65 (Out of 4.00) থাকতে হবে।

আবেদন সংক্রান্ত সময়সূচী :

অনলাইনে আবেদন শুরুর তারিখ : ২০/০৭/২০২০

আবেদন করার শেষ তারিখ : ১০/০৮/২০২০

ভর্তি পরীক্ষার তারিখ ও সময়, ভর্তি পরীক্ষার ফলাফল , ভর্তি শুরু ও শেষ তারিখ পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.admissin.kuet.ac.bd/pgadm প্রকাশ করা হবে।

ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ (http://admission.kuet.ac.bd/pgadm) বিস্তারিত পাওয়া যাবে এবং Online Form পূরণ করার ক্ষেত্রে কোন সমস্যার সম্মুখীন হলে ইঞ্জি. মােঃ নাজিম উদ্দিন (মােবাইল- ০১৭১২ ৯৮৮৮২৯, e-mail: nazim@iict.kuet.ac.bd) এবং Payment এর ক্ষেত্রে কোন সমস্যা হলে ইঞ্জি. মােঃ সিদ্দিকুর রহমান তানভীর (মােবাইল- ০১৬৮১ ০৫৬৩০৩, e-mail: tanveer@kuet.ac.bd) এর সাথে অফিস চলাকালীন (সকাল ৯ ০০ থেকে বিকাল ৫-০০ টা পর্যন্ত) যােগাযােগ করা যাবে।

শিক্ষা সংবাদ পাঠকের জন্য কুয়েট এর পোস্ট গ্রাজুয়েট প্রোগ্রামের ভর্তির বিজ্ঞপ্তি তুলে ধরা হলো।

রুটিন দেখুন নিচে :

0Shares