ঢাবি অধিভুক্ত সাত কলেজের অনার্স/মাস্টার্স/ডিগ্রি/প্রিলির পরীক্ষা ২৬ ডিসেম্বর থেকে অনলাইনে


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২০, ৬:৪৫ অপরাহ্ণ / ৬২৩
ঢাবি অধিভুক্ত সাত কলেজের অনার্স/মাস্টার্স/ডিগ্রি/প্রিলির পরীক্ষা ২৬ ডিসেম্বর থেকে অনলাইনে
0Shares
বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ ও চাকরির বাজারে দ্রুত প্রবেশে করোনাকালীন বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজে। এর অংশ হিসেবে বিভিন্ন বর্ষের অনার্স/মাস্টার্স/ডিগ্রি/প্রিলির একটি ইনকোর্স ও টেস্ট পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
রোববার রাতে অনলাইনে অনুষ্ঠিত সরকারি সাত কলেজের অধ্যক্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সাত কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।
সোমবার কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের আলোকে ও নির্দেশিত নিয়মানুযায়ী অধিভুক্ত সরকারি সাত কলেজের বিভিন্ন বর্ষের অনার্স/মাস্টার্স/ডিগ্রি/প্রিলির একটি ইনকোর্স ও টেস্ট পরীক্ষা অগ্রাধিকার ভিত্তিতে অনলাইনে ২৬ ডিসেম্বর ২০২০ থেকে ১৫ জানুয়ারি ২০২১ এর মধ্যে কলেজসমূহ নিজ নিজ সামর্থ্য অনুযায়ী শেষ করার ব্যবস্থা নেবে।
এ ছাড়া একটি এসাইনমেন্টও নেয়া হবে। সাত কলেজের পরীক্ষার বিষয়ে শিগগিরই অফিসিয়ালি বিস্তারিত জানানো হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে মানসিকভাবে প্রস্তুতি নেয়ার আহবান জানিয়েছেন তিনি।
এর আগে গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় ঢাবির পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছিল।
0Shares