বাকৃবির হল খুলছে ২৪ সেপ্টেম্বর থেকে


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ২১, ২০২১, ৯:২৫ অপরাহ্ণ / ২৯৮
বাকৃবির হল খুলছে ২৪ সেপ্টেম্বর থেকে
0Shares

করোনাভাইরাসের কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আগামী ২৪ সেপ্টেম্বর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আবাসিক হল খুলতে যাচ্ছে। ওইদিন শুধু স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। অন্যান্য বর্ষের শিক্ষার্থীরা ৩ অক্টোবর থেকে হলে উঠতে পারবেন।

মঙ্গলবার ডিন কাউন্সিলের আহ্বায়ক ড. এ. কে ফজলুল হক ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। ডিন কাউন্সিলের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, স্নাতক চতুর্থ বর্ষের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হবে ২৭ সেপ্টেম্বর। শিক্ষার্থীদের হলে থেকেই পরীক্ষায় অংশ নিতে হবে। এ কারণে চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য ২৪ সেপ্টেম্বর হল খুলে দেওয়া হবে। তবে প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়া হবে ৩ অক্টোবর। তাদের সেমিস্টার ফাইনাল শুরু হবে ১৭ অক্টোবর। যেসব বর্ষের ব্যবহারিক ক্লাস এবং ক্লাস টেস্ট এখনও শেষ হয়নি তাদের ৪ থেকে ১০ অক্টোবরের মধ্যে ক্লাস এবং ক্লাস টেস্ট শেষ করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন বলেন, ডিন কাউন্সিলের হল খুলে দেওয়ার প্রস্তাবটি একাডেমিক কাউন্সিলে পাস করা হয়েছে। হল খোলার বিষয়টি বুধবার সিন্ডিকেটের সভায় পাস করা হবে।

0Shares