ঢাবি সাত কলেজের প্রথম মেধাতালিকা প্রকাশ ২৮ সেপ্টেম্বর


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৭, ২০২২, ৭:৫৭ অপরাহ্ণ / ১৭২
ঢাবি সাত কলেজের প্রথম মেধাতালিকা প্রকাশ ২৮ সেপ্টেম্বর
0Shares

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের প্রথম মেধাতালিকা আগামীকাল বুধবার (২৮ সেপ্টেম্বর) প্রকাশিত হবে। এরপর ধারাবাহিকভাবে আরও দুই মেধাতালিকা প্রকাশিত হবে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাত কলেজের প্রথম মেধাতালিকা আগামীকাল প্রকাশিত হবে। এরপরে আরও দুইটি মেধাতালিকা ধারাবাহিকভাবে প্রকাশিত হবে। শিক্ষার্থীদের চাহিদা সাপেক্ষে ও ওয়েটিং তালিকা আবারও মেধাতালিকা প্রকাশ করা হবে।

মোস্তাফিজুর আরও বলেন, আগামী ১৬ অক্টোবর থেকে সাত কলেজের ভর্তি কার্যক্রম শুরু হবে। প্রথম মনোনয়নে উত্তীর্ণ ভর্তিচ্ছুদের ২৮ অক্টোবরের মধ্যে কলেজে সশরীরে উপস্থিত হয়ে ভর্তি হতে হবে। পরবর্তীতে প্রকাশিত মনোনয়নগুলোর ভর্তি কার্যক্রমের তারিখ পরে জানানো হবে। তবে ১৮ অক্টোবর থেকেই নতুন বর্ষের পাঠদান শুরু হবে।

উল্লেখ্য, গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ধারাবাহিকভাবে ইউনিটগুলোর ফল প্রকাশিত হয়।

এর আগে, গত ১ সেপ্টেম্বর থেকে সাত কলেজের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ভর্তিচ্ছুদের কলেজ ও বিষয় পছন্দক্রম শুরু হয়। একইসঙ্গে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরা শিক্ষার্থীদেরও কলেজ ও বিষয় পছন্দক্রম কার্যক্রম চলছিল।

0Shares