মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
  1. আরবি বিশ্ববিদ্যালয়
  2. ইসলাম শিক্ষা
  3. উন্মুক্ত বিশ্ববিদ্যালয়
  4. এনটিআরসিএ
  5. এভিয়েশন বিশ্ববিদ্যালয়
  6. এমপিও
  7. কওমী মাদ্রাসা
  8. কারিগরি শিক্ষা বোর্ড
  9. কৃষি বিশ্ববিদ্যালয়
  10. ক্যাম্পাস পরিচিতি
  11. ক্যারিয়ার
  12. জাতীয় বিশ্ববিদ্যালয়
  13. টেক্সটাইল বিশ্ববিদ্যালয়/কলেজ
  14. ঢাবি সাত কলেজ
  15. পিএসসি নিয়োগ ও বিসিএস

রাবি’র ‘সি’ ইউনিটের ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ

প্রতিবেদক
শিক্ষা সংবাদ
সেপ্টেম্বর ২০, ২০২২ ৭:০১ অপরাহ্ণ

0Shares

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম ভর্তির বিজ্ঞান, প্রকৌশল ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে এ তালিকা দেখতে পারছেন ভর্তিচ্ছুরা।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন ও ১ম বর্ষ ২০২১-২২ শিক্ষাবর্ষ ‘সি’ ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির চীফ কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. সাহেদ জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে এক বিজ্ঞপ্তিতেও বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান, ভূ-বিজ্ঞান, ফিশারীজ, ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ এর ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বি.এসসি. (সম্মান)/বি.ফার্ম (সম্মান)/বি.এসসি. এজি. ডি.ভি.এম./বি.এসসি. ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ও পছন্দক্রম জমাদানকারী প্রার্থীদের মধ্য থেকে শূন্য আসনের ভিত্তিতে ৬ষ্ঠ নির্বাচন ও অপেক্ষমান তালিকা প্রকাশ করা হল। নির্বাচিত ভর্তিচ্ছুদের আগামী ২৫-০৯-২০২২ এবং ২৬-০৯-২০২২ সকাল ১১:০০টা থেকে দুপুর ১:৩০টার মধ্যে নিচে বর্ণিত পদ্ধতিতে ভর্তি প্রক্রিয়ার প্রাথমিক কাজ সম্পন্ন করে কাগজপত্র যাচাইয়ের জন্য কনফারেন্স রুম, বিজ্ঞান অনুষদ, কক্ষ নং ৪০১. কুদরাত-এ-খুদা একাডেমিক ভবনে উপস্থিত হতে হবে।

এতে আরও বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে সি-ইউনিটে তাদের প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে এবং সি-ইউনিটের অন্য কোন বিভাগেও ভর্তির সুযোগ থাকবে না। শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ভর্তি প্রক্রিয়া এর সমান্তরালে চলবে এবং এর জন্য পৃথক নোটিশ চলমান থাকবে। ভর্তি সংক্রান্ত কোন সমস্যার জন্য অফিস চলাকালীন সময়ে (সকাল ৮টা- বিকাল ৩টা) বিজ্ঞান অনুষদে যোগাযোগ করা যেতে পারে (ফোন: ০৭২১৭১১১১৫, ০১৩০৩২১০৩৩৬)। অনলাইন ভর্তি ফরম পূরণ সংক্রান্ত কারিগরি সমস্যার জন্য হেল্পলাইন ০১৭০৩-৮৯৯৯৭৩।

উল্লেখ্য যে, পরবর্তীতে আসন শূন্য হওয়া সাপেক্ষে শুধুমাত্র ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের বিভাগ পছন্দের ক্রম অনুসারে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন করা হবে। এজন্য প্রার্থীকে বিশ্ববিদ্যালয়ে আসতে হবে না নোটিশে জানতে পারবে। অনলাইন ভর্তির ওয়েবপেজে লগ-ইন করে অটো মাইগ্রেশন পুরোপুরি বন্ধ (Stop automigration) অথবা এক বা একাধিক বিভাগে ট্রান্সফার বন্ধ করতে অণ্ট-আউট (Opt-out) করা যাবে। পরবর্তী নির্বাচনের সময় বিবেচিত হওয়ার জন্য ২৬-০৯-২০২২ নুপুর ২:০০টার পূর্বে এটি করতে হবে। এ ছাড়াও শূন্য আসনের জন্য অপেক্ষমান তালিকা থেকে নিম্নের সম্ভাব্য সময়সূচী অনুযায়ী মেধা ও পছন্দক্রম অনুসারে ভর্তির জন্য নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে।

0Shares

সর্বশেষ - শিক্ষাতথ্য

আপনার জন্য নির্বাচিত শিক্ষা সংবাদ

বিএসএমএমইউ সুপার স্পেশালাইজড হাসপাতালে সিনিয়র স্টাফ নার্সের ভাইভার তারিখ ঘোষণা

ঢাবি’র ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সরাসরি পরীক্ষা নেবে, পরীক্ষা হবে ১০০ নম্বরে

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

বাউবি’র অধীভূক্ত কমনওয়েলথ এক্সিকিউটিভ এমবিএ/এমপিএ প্রোগ্রামের ভর্তির সময় বাড়ানো হয়েছে।

বাংলাদেশের মেডিকেল ও ডেন্টাল কলেজ সমুহের তালিকা

বাংলাদেশের মেডিকেল ও ডেন্টাল কলেজ সমুহের তালিকা

প্রাথমিকে শিক্ষক নিয়োগর ১ম ধাপের অ্যাডমিট ডাউনলোড শুরু ২ ডিসেম্বর থেকে

বাউবি’র স্নাতক (সম্মান) প্রোগ্রাম ৩য়, ৪র্থ ও ৫ম সেমিস্টার বিলম্ব ফিসহ রেজিস্ট্রেশন ৭ জুলাই পর্যন্ত বৃদ্ধি

বাউবির ২০২৪ শিক্ষাবর্ষে বিবিএ প্রোগ্রাম বাংলা মাধ্যম ভর্তি আবেদন চলছে

এসএসসি ও সমমানের ফল প্রকাশ, রেজাল্ট দেখে নিন