মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২ | ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
  1. আরবি বিশ্ববিদ্যালয়
  2. ইসলাম শিক্ষা
  3. উন্মুক্ত বিশ্ববিদ্যালয়
  4. এনটিআরসিএ
  5. এভিয়েশন বিশ্ববিদ্যালয়
  6. এমপিও
  7. কওমী মাদ্রাসা
  8. কারিগরি শিক্ষা বোর্ড
  9. কৃষি বিশ্ববিদ্যালয়
  10. ক্যাম্পাস পরিচিতি
  11. ক্যারিয়ার
  12. জাতীয় বিশ্ববিদ্যালয়
  13. টেক্সটাইল বিশ্ববিদ্যালয়/কলেজ
  14. ঢাবি সাত কলেজ
  15. পিএসসি নিয়োগ ও বিসিএস

জাবি’র ভর্তির পোষ্য কোটার মেধাতালিকা প্রকাশ

প্রতিবেদক
শিক্ষা সংবাদ
সেপ্টেম্বর ২০, ২০২২ ৭:১৬ অপরাহ্ণ

0Shares

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ভর্তির পোষ্য কোটার মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান এ তথ্য জানিয়েছেন। এদিকে এক বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে পোষ্য কোটায় ভর্তির জন্য পরিশিষ্ট ‘ক’তে বর্ণিত শিক্ষার্থীদেরকে নির্বাচিত করা হয়েছে। নির্বাচিত শিক্ষার্থীদেরকে আগামী ২৭-৯-২০২২ ও ২৮-৯-২০২২ তারিখ রাত ১১.৫৯ টা পর্যন্ত সময়সীমার মধ্যে নিম্নেবর্ণিত ১ ও ২ ক্রমিকের নির্দেশনা অনুযায়ী অনলাইনে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে এবং ভর্তি নিশ্চিতকরণের জন্য ২৮-৯-২০২২ ও ২৯-৯-২০২২ তারিখ সকাল ৯.৩০ টা থেকে বিকেল ৪.০০ টা পর্যন্ত সময়সীমার মধ্যে নিম্নেবর্ণিত ৩ ক্রমিকের নির্দেশনা অনুযায়ী কাগজপত্র শিক্ষা শাখায় জমা দিতে হবে।

পোষ্য কোটায় ভর্তির ক্ষেত্রে:

ক) নির্ধারিত সময়সীমার মধ্যে ভর্তির জন্য যোগ্য শিক্ষার্থীকে ভর্তির যাবতীয় ফি নগদ অথবা ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং রকেট এর ব্যক্তিগত একাউন্ট থেকে জমা দিতে হবে। উপরোক্ত সকল ফি এর সাথে ২০/-(বিশ) টাকা মোবাইল ব্যাংকিং সার্ভিস চার্জ প্রযোজ্য হবে।

খ) academic.juniv.edu ওয়েবসাইট থেকে ‘১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইন ভর্তি আবেদন’ লিংকে ক্লিক করে ভর্তি পরীক্ষার রোল নম্বর ও এইচ.এস.সি’র রেজিস্টেশন (IGCSE/A Level এর ক্ষেত্রে এইচ.এস.সি’র রেজিস্ট্রেশন নম্বরের পরিবর্তে ভর্তি পরীক্ষার আবেদন করার সময় প্রদেয় মোবাইল) নম্বর দিয়ে লগইন করুন। এরপর ‘আবেদন ফরম’ মেনুতে ক্লিক করে যে কোনো একটি পেমেন্ট মাধ্যম নগদ অথবা ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং রকেট নির্বাচন করে নির্ধারিত ফি প্রদান করার পর আবেদন ফরমটি আসবে। ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং রকেট এর ক্ষেত্রে ব্যক্তিগত রকেট একাউন্ট থেকে Biller ID 343 তে নির্ধারিত ফি প্রদান করার পর প্রাপ্ত ট্রানজেকশন আইডি প্রদান করতে হবে।

গ) অনলাইন আবেদন ফরমের আনুষঙ্গিক তথ্যসমূহ সঠিকভাবে পূরণ করতে হবে এবং এস.এস.সি. ও এইচ.এস.সি/সমমান-এর মূল সনদপত্র এবং নম্বরপত্র (সকল সনদপত্র PDF/JPG ফরম্যাটে এবং ফাইল সাইজ ৮০০ KB এর বেশী নয়) স্ক্যান করে আপলোড করে Submit করতে হবে।

ঘ) আবেদনটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যাচাই-বাছাই করবে এবং সকল তথ্য সঠিক থাকলে পরবর্তীতে আবেদনকারীর মোবাইলে এসএমএস-এর মাধ্যমে জনানো হবে।

পূরণকৃত আবেদন ফরম ডাউনলোড: এসএমএস পাওয়ার পর academic.juniv.edu ওয়েবসাইট থেকে পুনরায় লগইন করে ‘আবেদন ফরম ডাউনলোড’ মেনুতে ক্লিক করে ভর্তি ফরম ডাউনলোড/প্রিন্ট করে নির্ধারিত সময়সীমার মধ্যে নির্দেশনা অনুযায়ী অন্যান্য কাগজপত্রসহ শিক্ষা শাখায় জমা দিতে হবে।

বি: দ্র: নেটওয়ার্ক সমস্যা/অন্য কোন কারণে এসএমএস না পেলেও সকল তথ্য সঠিক থাকলে যথাসময়ের মধ্যে লগইন করে পূরণকৃত আবেদন ফরম ডাউনলোড করতে হবে।

0Shares

সর্বশেষ - শিক্ষাতথ্য

আপনার জন্য নির্বাচিত শিক্ষা সংবাদ

সংসদ টিভিতে প্রাথমিকের ১৮ থেকে ২২ অক্টোবর পর্যন্ত রুটিন প্রকাশ, লাইভ ক্লাস দেখুন

এনইউ’র ২০১৮ সালের থিয়েটার এন্ড মিডিয়া স্টাডিজ (অনার্স) ১ম বর্ষ ১ম সেমিস্টার পরীক্ষার ফরম পূরণ চলছে

মাদরাসা ও কারিগরি শিক্ষক-শিক্ষার্থীরা পাবেন বিশেষ টাকা, অর্থ যাবে নগদে

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি ২৫ আগস্ট শুরু, বিজ্ঞপ্তি দেখুন

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ

দৈনিক শিক্ষা সংবাদ এখন দুই লক্ষ শিক্ষার্থীর আস্থার ঠিকানা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৩টি শতবর্ষীসহ ঐতিহ্যবাহী কলেজে পরীক্ষা ছাড়াই ভর্তি

মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি-অনার্সে বাধ্যতামূলক হচ্ছে কারিগরি কোর্স

শিগগিরই শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকে ব্যাপক পরিবর্তন আনা হচ্ছে