রাবি’র ‘এ’ ইউনিটের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ১০, ২০২২, ৫:৪৮ অপরাহ্ণ / ৪৮৮
রাবি’র ‘এ’ ইউনিটের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ
0Shares

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

শনিবার সকালে ওই ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক ড. মো. ইলিয়াছ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এ ইউনিটভুক্ত (কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১ থেকে ৬ সেপ্টেম্বর মধ্যে ভর্তি ছাত্র-ছাত্রীদের বিষয় পছন্দক্রম ও মেধা স্কোর-এর ভিত্তিতে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন (প্রথম মাইগ্রেশন)-এর তালিকা প্রকাশ করা হয়েছে।

এর প্রেক্ষিতে শূন্য আসনগুলোর বিপরীতে বিষয় পছন্দক্রম ও মেধা স্কোর-এর ভিত্তিতে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকাভুক্ত প্রার্থীরা তাদের রোল নম্বরের পাশে উল্লেখিত বিভাগে আগামী ১১ থেকে ১৩ সেপ্টেম্বর সকাল ৯ টা থেকে বিকাল ৩ টার মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

এদিকে রাবি ওয়েবসাইটে প্রকাশিত লিখিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলা অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের কলা অনুষদ অফিসে, আইন অনুষদভুক্ত প্রার্থীদের আইন অনুষদ অফিসে, সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত নির্বাচিত প্রার্থীদের সামাজিক বিজ্ঞান অনুষদ অফিসে, চারুকলা অনুষদভুক্ত প্রার্থীদের চারুকলা অনুষদ অফিসে এবং শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট-এর প্রার্থীদের ইন্সটিটিউট অফিসে উপস্থিত হয়ে সাক্ষাৎকারসহ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে ‘এ’ ইউনিটে তাদের ভর্তির মনোনয়ন চূড়ান্তভাবে বাতিল বলে গণ্য হবে।

ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের বিষয় পছন্দক্রম ও মেধা স্কোর এর ভিত্তিতে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন প্রক্রিয়া অব্যাহত থাকবে। বিভাগ পরিবর্তনের তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ভর্তি হওয়ার পর কোনো ছাত্রছাত্রী বিভাগ পরিবর্তন করতে না চাইলে তাকে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন বন্ধ করার জন্য চিফ কো-অর্ডিনেটর বরাবর সশরীরে উপস্থিত হয়ে আবেদন করতে হবে।

আসন ফাঁকা থাকা সাপেক্ষে পরবর্তীতে বিষয় ভিত্তিক তৃতীয় মেধা তালিকা ১৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে উল্লেখ করা হয়।

0Shares