ডেন্টালের দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২২, ৮:১৩ অপরাহ্ণ / ৫৩৭
ডেন্টালের দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশ
0Shares

সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট সমূহে  ২০২১-২০২২ শিক্ষাবর্ষে   বিডিএস কোর্সে ২য় দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়েছে। দ্বিতীয় মাইগ্রেশেনের মাধ্যমে ১২৮ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাচ্ছেন।

সোমবার (০৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য শিক্ষা অধিপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিডিএস কোর্সে সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে ১ম দফায় অপেক্ষমান তালিকা থেকে ভর্তি মাইগ্রেশন শেষে গত ১৪ জুলাইয়ের মধ্যে ভর্তি না হওয়ায় এবং ইতোমধ্যে ভর্তি বাতিল করায় শূন্য আসনে মেধা ও পছন্দের ভিত্তিতে ২য় দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

সরকারি ঢাকা ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে অপেক্ষমান তালিকা হতে সর্বমোট ১২৮ জনকে প্রাথমিক ভাবে ভর্তির জন্য মনোনীত করা হলো। তাদের মেধা, পছন্দক্রম ও আসন শূণ্যতার ভিত্তিতে সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে নির্ধারন করা হয়েছে। ঢাকা ডেন্টাল কলেজ/ মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে মাইগ্রেশনে সুযোগ প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা নিজ কলেজের অধ্যক্ষের দপ্তরে অতিসত্বর যোগাযোগ করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আগামী ৭ সেপ্টেম্বর হতে ২১ সেপ্টেম্বরের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান কলেজ/ইউনিট থেকে বদলীকৃত প্রতিষ্ঠানে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। সরবরাহকৃত মাইগ্রেশন ফরম পূরণের মাধ্যমে আসন শুন্যতা সাপেক্ষে পরবর্তীতে ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট সমূহে ৩য় মাইগ্রেশনের সুযোগ থাকবে। উল্লেখিত তারিখের মধ্যে মাইগ্রেশন প্রাপ্ত ছাত্র/ছাত্রীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ থেকে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

0Shares