উপবৃত্তি জন্য কারিগরি’র ৪৯ হাজার শিক্ষার্থীর অ্যাকাউন্টের তথ্য সংশোধনের নির্দেশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২২, ৮:০৪ অপরাহ্ণ / ৮৭৮
উপবৃত্তি জন্য কারিগরি’র ৪৯ হাজার শিক্ষার্থীর অ্যাকাউন্টের তথ্য সংশোধনের নির্দেশ
0Shares

উপবৃত্তি ও শিক্ষা উপকরণ ক্রয় সহায়তার টাকা পেতে বিভিন্ন কারিগরি প্রতিষ্ঠানের ৪৯ হাজার ৫৮৬জন শিক্ষার্থীর ব্যাংকিং অ্যাকাউন্টের তথ্য সংশোধন করতে প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

২০২১-২২ অর্থবছরের ১৫ হাজার ৬১১ জন শিক্ষার্থীর ব্লকড অ্যাকাউন্ট এবং ৩৩ হাজার ৯৭৫ জন শিক্ষার্থী বাউন্সড ব্যাক অ্যাকাউন্টের তথ্য সংশোধন করতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে। ৮ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বরের মধ্যে এসব শিক্ষার্থীর অ্যাকাউন্টের তথ্য প্রতিষ্ঠান প্রধানদের সংশোধন করতে হবে। অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে ইতোমধ্যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। মঙ্গলবার বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কারিগরি শিক্ষা অধিদপ্তরের উপবৃত্তি বিতরণ ও শিক্ষা উপকরণ ক্রয় সহায়তা কার্যক্রমে ২০২১-২২ অর্থবছরে ১৫ হাজার ৬১১ জন শিক্ষার্থীর ব্লকড অ্যাকাউন্ট এবং ৩৩ হাজার ৯৭৫ জন শিক্ষার্থীর বাউন্সড ব্যাক অ্যাকাউন্টসহ মোট ৪৯হাজার ৫৮৬টি ব্যাংক বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট ডিটিই স্টাইপেন্ড এমআইএস সফটওয়্যারে সংশোধন করতে হবে।

৮ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বরের সধ্যে সব ব্লকড অ্যাকাউন্ট ও বাউন্সড ব্যাকড অ্যাকাউন্ট নির্ভুলভাবে সংশোধন করতে এবং বিষয়টি নিবিড় পর্যবেক্ষণ ও মনিটরিং করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।

জানা গেছে, নির্ধারিত ওয়েবসাইটে (http://114.130.119.58/dte) প্রবেশ করে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে তথ্য সংশোধন করতে হবে।

0Shares