ঢাবি’র প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২২, ৭:১৭ অপরাহ্ণ / ৩৮৩
ঢাবি’র প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
0Shares

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীন ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট/কলেজসমূহের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রযুক্তি ইউনিটের ফল প্রকাশিত হয়ছে। আজ রবিবার (৪ সেপ্টেম্বের) বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। ওয়েবসাইট লিংকে ক্লিক করে লগইনের পর ড্যাশবোর্ড থেকে “পরীক্ষার ফল” বাটনে চাপ দিয়ে ফল জানা যাবে।

গত শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী এ পরীক্ষা রাজধানীর ১৬টি কেন্দ্রে এক যোগে অনুষ্ঠিত হয়।

এই ইউনিটের পরীক্ষায় মোট ১ হাজার ৫৫৫টি আসনের বিপরীতে ১৩ হাজার ৮৭৬ জন ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কার্জন হল ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন এবং ঢাবি ‘প্রযুক্তি ইউনিট’ ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু উপস্থিত ছিলেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ পৃথকভাবে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন।

ঢাবি প্রযুক্তি ইউনিটের অধীনে ৬টি কলেজ রয়েছে। তার মধ্যে ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজ, ১টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ১টি টেক্সটাইল ইনস্টিটিউট। ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজের মধ্যে ৩টি সরকারি কলেজ এবং ১টি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ এবং টেক্সটাইল রিলেটেড ২টি বেসরকারি কলেজ।

ঢাবির প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ (নিটার), শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, কে এম হুমায়ুন কবীর ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ঢাকা ইঞ্জিনিয়ারিং কলেজে প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে শিক্ষার্থী ভর্তি করা হয়।

0Shares