বাদ পড়া শিক্ষার্থীদের অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনের সুযোগ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : আগস্ট ১০, ২০২২, ৮:৪২ অপরাহ্ণ / ১৭৯
বাদ পড়া শিক্ষার্থীদের অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনের সুযোগ
0Shares

নির্ধারিত সময় শেষ হলেও ২০২২ সালের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে ঢাকা বোর্ড। আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়েছে। আর এ সময়ের মধ্যে ইতোমধ্যে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধনের সুযোগ দেয়া হয়েছে। ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বোর্ড বলছে, ২০২২ সালের ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম ইতোপূর্বে শেষ হয়েছে। এর মধ্যে বাদ পড়া শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে যেসব শিক্ষার্থী নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারেনি বা অন্য কোন কারণে বাদ পড়েছে সেসব শিক্ষার্থীদের মানবিক দিক বিবেচনা করে রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হলো। অনলাইনে তথ্য আপলোডসহ রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়া ইতিপূর্বে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের তথ্য সংশোধন, সংযোজন, বিয়োজনসহ প্রয়োজনীয় তথ্যা অনলাইনে সংশোধন করা যাবে। রেজিস্ট্রেশন ও রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন, সংযোজন ও বিয়োজনের সময়সীমা ৮ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারণ করা হলো।

বোর্ড আরও জানিয়েছে, অষ্টম শ্রেণিতে রেজিস্ট্রেশনে শিক্ষার্থী প্রতি মোট ফি নির্ধারণ করা হয়েছে ৭৪টাকা। এরমধ্যে ৫০ টাকা রেজিস্ট্রেশন ফি ও ২৪ টাকা রেড ক্রিসেন্ট ফি নির্ধারণ করা হয়েছে।

বোর্ড বলছে, এ সময়ের পর কোন অবস্থাতেই তথ্য সংশোধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন বা শিক্ষার্থীদের তথ্য সংশোধন না করা হলে এর দায় দারিত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

২০২২ সালের ৮ম শ্রেণিতে অধ্য্যনরত বাদ পড়া শিক্ষার্থীদের (eSIF পূরণের মাধ্যমে) অনলাইনে রেজিস্ট্রেশন সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন এখানে 

0Shares