এমপিওভুক্তির আপিল আবেদনের শুনানি শুরু ২ আগস্ট


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুলাই ২৭, ২০২২, ৭:৫০ অপরাহ্ণ / ২২৫
এমপিওভুক্তির আপিল আবেদনের শুনানি শুরু ২ আগস্ট
0Shares

এমপিওভুক্তিতে বাদ পড়া স্কুল-কলেজের আপিল আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে আগামী ২ আগস্ট থেকে। শুনানি শেষ হবে ৪ আগস্ট। বুধবার (২৭ জুলাই) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত নোটিস জারি করে।

নোটিস অনুযায়ী ২ আগস্ট ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের আপিল আবেদন করা স্কুল-কলেজের শুনানি অনুষ্ঠিত হবে। পরের দিন ৩ আগস্ট রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম বিভাগের আপিল আবেদন করা স্কুল-কলেজের শুনানি অনুষ্ঠিত হবে। শেষ দিন ৪ আগস্ট রংপুর ও বরিশাল বিভাগের আপিল আবেদন করা স্কুল কলেজের শুনানি অনুষ্ঠিত হবে।

নোটিসে বলা হয়, ২০২১ সালের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালার ১৫ ও ১৬ ধারা অনুযায়ী এমপিওভুক্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আবেদন যাচাই-বাছাই করে প্রাথমিক তালিকায় যেসব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হওয়ার যোগ্য বিবেচিত হয়নি সেসব শিক্ষা কাছ থেকে নীতিমালার ১৬.৪ ধারা অনুযায়ী আপিল আবেদনের জন্য বিজ্ঞপ্তি করা করা হয়েছিল। আপিল আবেদনের শেষ সময় ২১ জুলাইয়ের মধ্যে করা আবেদনের শুনানি নির্ধারিত সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ৬ জুলাই স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরির ২ হাজার ৭১৬টি প্রতিষ্ঠান এমপিওভুক্তির তালিকা প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়।

0Shares