ঢাবি’র সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ 


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুলাই ৫, ২০২২, ৩:০১ অপরাহ্ণ / ১৩৯
ঢাবি’র সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ 
0Shares

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এবছর ‘ঘ’ ইউনিটে ৭১ হাজার ২৬২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে পাস করেছেন মাত্র ৬ হাজার ১১১ জন, যা মোট শিক্ষার্থীর ৮ দশমিক ৫৮ শতাংশ। বাকি ৯১ দশমিক ৪২ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন। ‌‘ঘ’ ইউনিটে মোট আসন ১ হাজার ৩৩৬টি।

সর্বোমোট ৭১ হাজার ২৬২ জন অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগ থেকে সমন্বিতভাবে উত্তীর্ণ হয়েছে ৬ হাজার ১১১ জন। এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে পাস করেছেন ৪ হাজার ৮১১ জন, মানবিক বিভাগ থেকে পাস করেছেন ২৯৫ জন এবং ব্যবসায় শিক্ষা থেকে পাস করেছেন ১ হাজার ৫ জন।

যেভাবে ফল জানা যাবে :

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট, ব্যবসায় শিক্ষার অনুষদের ডিন অফিস ও এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন। এ ছাড়াও, আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে থেকে DU GHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানতে পারবেন।

এর আগে, গত ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। উত্তীর্ণ শিক্ষার্থীরা ৭ থেকে ২৮ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবেন।

0Shares