বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস চালুর পরামর্শ ইউজিসি’র


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৫, ২০২১, ৭:৪৬ অপরাহ্ণ / ৪৬৬
বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস চালুর পরামর্শ ইউজিসি’র
0Shares

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শর্ত সাপেক্ষে চালু রাখার পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক ওমর ফারুক স্বাক্ষরিত চিঠি দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে; শর্ত সাপেক্ষে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো অ্যাকাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্তক্রমে নিজ ব্যবস্থাপনায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে সরাসরি ক্লাস, পরীক্ষা ইত্যাদিসহ শিক্ষা কার্যক্রম চালু রাখতে পারবে।

শিক্ষা কার্যক্রম পরিচালনা করার শর্তে বলা হয়, শিক্ষা কার্যক্রম পরিচালনা করা যাবে— শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা ইতোমধ্যে কমপক্ষে এক ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন অথবা ভ্যাকসিন গ্রহণের জন্য জাতীয় পরিচয়পত্রসহ জাতীয় সুরক্ষাসেবা ওয়েব পোর্টাল অথবা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে থাকলে।

শর্তে আরও বলা হয়, ইউজিসির (২) ১৮ বছর বা তদূর্ধ্ব শিক্ষার্থী যাদের জাতীয় পরিচয়পত্র নেই; তারা জন্ম নিবন্ধন সনদের বার্থ ওয়েবলিংকে ভ্যাকসিন গ্রহণের জন্য প্রাথমিক নিবন্ধন এবং পরবর্তীতে জাতীয় সুরক্ষাসেবা ওয়েব পোর্টালে টিকা গ্রহণের জন্য নিবন্ধন করে থাকলে- ক্লাসে অংশগ্রহণ করতে পারবে।

0Shares