২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় আবার বৃদ্ধি


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২১, ৯:০৩ অপরাহ্ণ / ৩৩০
২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় আবার বৃদ্ধি
0Shares

গত ১২ আগস্ট এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণ শুরু হয়। শুরুতে ঢাকা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ১২ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত এইচএসসির ফরম পূরণ কার্যক্রম চলবে। আর ৩০ আগস্ট পর্যন্ত ফরম পূরণের জন্য শিক্ষা বোর্ডের এসএমএস পাওয়া শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবে। পরবর্তী সময়ে ফরম পূরণের সময় বাড়ানো হয়। ফরম পূরণের কার্যক্রম সম্পূর্ণ অনলাইনে হবে। কোনো অবস্থায় শিক্ষার্থী বা অভিভাবক সশরীর প্রতিষ্ঠানে যেতে পারবেন না।
করোনার কারণে এবার কোনো নির্বাচনী পরীক্ষা হবে না। তাই এ–সংক্রান্ত কোনো ফি নেওয়া যাবে না। কোনো প্রতিষ্ঠান এসব আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে শিক্ষা বোর্ড। কেবল বৈধ নিবন্ধনধারী শিক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবে। অনুমোদনহীন নিবন্ধনধারী শিক্ষার্থীকে ফরম পূরণ করালে কোনো ধরনের যোগাযোগ ছাড়াই তা বাতিল করা হবে।

ফরম পূরণের ফি :

বিজ্ঞান বিভাগে ফরম পূরণের জন্য ১ হাজার ১৬০ টাকা, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১ হাজার ৭০ টাকা ফি ধরা হয়েছে। নির্ধারিত ফির বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। এ–সংক্রান্ত কোনো তথ্য পাওয়া গেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এইচএসসি পরীক্ষা-২০২১ এর ফরমপূরণের সময় বর্ধিত করণের বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন এখানে 

0Shares