ষষ্ঠ থেকে নবম শ্রেণির একাদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : আগস্ট ১২, ২০২১, ৮:৪৯ অপরাহ্ণ / ৫০৮
ষষ্ঠ থেকে নবম শ্রেণির একাদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ
0Shares

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের স্থগিত থাকা অ্যাসাইনমেন্ট কার্যক্রম ফের শুরুর নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। একইসাথে এ শিক্ষার্থীদের একাদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। বুধবার (১১ আগস্ট) অধিদপ্তরের ওয়েবসাইটে এ অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়।

এর আগে গত ২৪ জুলাই মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করেছিল শিক্ষা অধিদপ্তর। বুধবার জারি করা এক আদেশে সে স্থগিতাদেশটি প্রত্যাহার করা হয়েছে। একইসাথে ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের একাদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হলো। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ ও জমা নিতে বলেছে শিক্ষা অধিদপ্তর।

গতবছরের মত এ বছরও ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজের মাধ্যমে মূল্যায়ন করা হচ্ছে। গত ২০ মার্চ থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ মূল্যায়ন কার্যক্রম শুরু হয়। এরপর লকডাউনের কারণে তা কয়েকদফায় স্থগিত ছিল। সে কার্যক্রম ফের শুরু হলো।

জানা গেছে, গতবছরের মতই ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের প্রতি সপ্তাহে অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ দেয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাক্রম ও পাঠ্যসূচি পুর্নবিন্যাস করে শিক্ষার্থীদের শিখন প্রক্রিয়া অব্যহত রাখতে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে শিক্ষা অধিদপ্তর। অনলাইনে বা সামাজিক দূরত্ব মেনে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেয়া এবং গ্রহণ করতে বলা হয়েছে স্কুলগুলোকে। কোন শিক্ষার্থী যেন অর্থনৈতিক চাপের মুখে না পড়ে সে বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে। অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ ছাড়া কোন ধরণের পরীক্ষা বা বাড়ীর কাজ শিক্ষার্থীদের দেয়া যাবে না।

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য একাদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট দেখতে ক্লিক করুন এখানে

0Shares