শুক্রবার , ১৬ জুলাই ২০২১ | ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
  1. আরবি বিশ্ববিদ্যালয়
  2. ইসলাম শিক্ষা
  3. উন্মুক্ত বিশ্ববিদ্যালয়
  4. এনটিআরসিএ
  5. এভিয়েশন বিশ্ববিদ্যালয়
  6. এমপিও
  7. কওমী মাদ্রাসা
  8. কারিগরি শিক্ষা বোর্ড
  9. কৃষি বিশ্ববিদ্যালয়
  10. ক্যাম্পাস পরিচিতি
  11. ক্যারিয়ার
  12. জাতীয় বিশ্ববিদ্যালয়
  13. টেক্সটাইল বিশ্ববিদ্যালয়/কলেজ
  14. ঢাবি সাত কলেজ
  15. পিএসসি নিয়োগ ও বিসিএস

৫৪ হাজার শিক্ষক নিয়োগের লক্ষ্যে নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ করেছে এনটিআরসিএ

প্রতিবেদক
শিক্ষা সংবাদ
জুলাই ১৬, ২০২১ ৩:২৩ অপরাহ্ণ

0Shares

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের লক্ষ‌্যে নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে এনটিআরসিএর ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

এনটিআরসিএর সচিব ড. এ টি এম মাহবুব-উল করিম জানিয়েছেন, এনটিআরসিএর ওয়েবসাইটে ফল দেখা যাবে। পরবর্তী সময়ে পরীক্ষায় পাস করা প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএসের মাধ‌্যমে জানিয়ে দেওয়া হবে।

দীর্ঘদিনের মামলা জটিলতার পর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) তৃতীয় গণবিজ্ঞপ্তির ফল আজ প্রকাশ করা হলো।

এনটিআরসিএ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে শিক্ষামন্ত্রীর হাতে ফলের অনুলিপি তুলে দেওয়া হয়। পাস করা প্রার্থীরা এসএমএস পাবেন। http://ngi.teletalk.com.bd/ntrca/app/-এ ঠিকানায় গিয়ে ফল জানতে পারবেন চাকরিপ্রার্থীরা।

দীর্ঘদিন এ ফলের জন্য আন্দোলন করছিলেন চাকরিপ্রত‌্যাশীরা। অবশেষে তারা ফল পেয়েছেন। করোনা সংকটের এমন দুঃসময়ে ওই বিজ্ঞপ্তির ফল প্রকাশ হওয়ায় প্রায় অর্ধলাখ বেকারের মুখে হাসি ফুটছে। শিক্ষামন্ত্রী ও সংশ্লিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তৃতীয় গণবিজ্ঞপ্তি ফোরামের সভাপতি শান্ত আহমেদ ও সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ রাজু।

জানা গেছে, ২০১৭ সালের ১৪ ডিসেম্বর হাইকোর্ট এ নিয়োগের বিষয়ে একটি রায় দিয়েছিলেন। ওই রায়ে কয়েক দফা নির্দেশনা ছিল। তার মধ্যে একটি নির্দেশনা ছিল—সম্মিলিত মেধাতালিকা অনুযায়ী রিট আবেদনকারী এবং অন্য আবেদনকারীদের নামে সনদ জারি করতে হবে। কিন্ত ২ বছরেও রায় বাস্তবায়ন না করায় আদালত অবমাননার অভিযোগ করেন রিটকারীরা। তাদের আবেদনের ওপর শুনানি করে ২০১৯ সালে রুল জারি করেন হাইকোর্ট। এ রুল বিবেচনাধীন থাকা অবস্থায় ৫৪ হাজার পদে নিয়োগের জন্য গণবিজ্ঞপ্তি জারি করে এনটিআরসিএ। এর পর নিয়োগ বিরত রাখতে একটি আবেদন করেন রিটকারীরা। তাদের আবেদনের ভিত্তিতে গত ৬ মে তৃতীয় গণবিজ্ঞপ্তি স্থগিতের আদেশ দেন হাইকোর্ট। এইসঙ্গে প্রথম থেকে ১২তম নিবন্ধন পরীক্ষার সনদধারীদের মধ্যে যারা বঞ্চিত মনে করে আদালতে গিয়েছিলেন, তাদের সাত দিনের মধ্যে নিয়োগ দেওয়ার সুপারিশ করার নির্দেশ দিয়েছেন আদালত। এরপর ৩১ মে নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদধারী ও অবমাননার আবেদনকারীদের উচ্চ আদালতের রায়ের নির্দেশনা অনুসারে চার সপ্তাহের মধ্যে নিয়োগের সুপারিশ করতে এনটিআরসিএ-কে নির্দেশ দেন হাইকোর্ট। এরপর এ রায়ের বিরুদ্ধে আপিল করে এনটিআরিসিএ। এ আপিলের ভিত্তিতে রিটকারীদের আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। এতে শিক্ষক নিয়োগের সব বাধা কেটে যায়।

0Shares

সর্বশেষ - শিক্ষাতথ্য

আপনার জন্য নির্বাচিত শিক্ষা সংবাদ

বাউবি’র মাস্টার্স অব পাবলিক হেলথ  (MPH) প্রোগ্রাম ২০২০ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত, বিস্তারিত দেখুন

১৩তম সহকারী জজ নিয়োগের প্রাথমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে, ফলাফল দেখুন

পাঁচ লক্ষ শিক্ষার্থীর একাডেমিক খবরের আস্থার ঠিকানা শিক্ষা সংবাদ

সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু ১০ মে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সমন্বিত ফল (সিজিপিএ) প্রকাশ

বাউবি’র ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিবিএ ভর্তি ১১ নভেম্বর পর্যন্ত, আবেদনের লিংক সহ বিস্তারিত দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের এলএলবি শেষ বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ

বাউবি’র মাস্টার্স অব ডিজ্যাবিলিটি ম্যানেজমেন্ট এন্ড রিহ্যাবিলিটেশন (এমডিএমআর) প্রোগ্রাম ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে (২য় ব্যাচ) ভর্তির সময় বৃদ্ধি

এসএসসির ৭৫ ও জেএসসির ২৫ শতাংশ নিয়ে এইচএসসির ফল

তিনটি সরকারি ব্যাংকে ‘অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি