নভেম্বর মাসে ৪৪তম সাধারণ বিসিএসের সার্কুলার জারির পরিকল্পনা করেছে পিএসসি

0
213
বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন : ০১৭১৭১২৪৬৪৬

আগামী নভেম্বর মাসেই ৪৪তম সাধারণ বিসিএসের সার্কুলার জারির পরিকল্পনা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সেই লক্ষ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় দ্রুত শূন্য পদের চাহিদা প্রস্তুত করে পিএসসিতে পাঠানোর প্রস্তুতি শুরু করেছে। এছাড়াও সরকারে চলমান লকডাউনের পর অফিস খুললেই স্বল্প সময়ের ব্যবধানে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হচ্ছে।

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন ইত্তেফাককে বলেন, শূন্য পদের চাহিদা নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় কাজ করছে। আশা করছি, স্বল্প সময়ের ব্যবধানে শূন্য পদে চাহিদা পেলে আগামী অক্টোবর নতুবা নভেম্বরের মধ্যেই ৪৪তম বিসিএসের সার্কুলার দেওয়া সম্ভব হবে। কেননা করোনার কারণে চাকরিপ্রার্থীদের অনেকের চাকরিতে আবেদনের বয়স চলে যাচ্ছে। এটি বিবেচনা করে দ্রুত ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করার পরিকল্পনা আছে।

পিএসসির সংশ্লিষ্টরা বলছেন, করোনার কারণে সব সরকারি চাকরির সার্কুলার প্রায় বন্ধ। প্রতি বছর একটি করে বিসিএস দেওয়ার টার্গেট রয়েছে পিএসসির। এবারও সেই টার্গেট অনুযায়ী কাজ শুরু হয়েছে। করোনা সংকটের মধ্যেই চিকিৎসকদের জন্য বিশেষ দুটি বিসিএস ৩৯তম, ৪২তম ও ৪৩তম সাধারণ বিসিএসের সার্কুলার প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। করোনার কারণে জরুরি ভিত্তিতে ডাক্তার নিয়োগের জন্য ৩৯ ও ৪২তম বিশেষ বিসিএসের আয়োজন করে কমিশন। ইতিমধ্যে ৩৯তম বিসিএসের মাধ্যমে বিপুল সংখ্যক চিকিৎসক নিয়োগ সম্পন্ন হয়েছে। ৪২তম বিসিএসের মাধ্যমে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। মহামারির সংক্রমণ ঊর্ধ্বমুখীর কারণে চলমান ৪০তম সাধারণ ও ৪২তম বিশেষ বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here