২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় ২৩ জুন পর্যন্ত বৃদ্ধি


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুন ১৮, ২০২১, ৬:৪৮ অপরাহ্ণ / ২৭৫
২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় ২৩ জুন পর্যন্ত বৃদ্ধি
0Shares

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফরম পূরণের সময় ১৫ থেকে ২৩ জুন পর্যন্ত বর্ধিত করা হলো। শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে অনলাইনে ফি জমা দেওয়ার শেষ তারিখ ২৪ জুন।
২০২১ সালের এসএসসি পরীক্ষার বিলম্ব ফিসহ ফরম পূরণের বিজ্ঞপ্তি আর প্রকাশ করা হবে না। নির্ধারিত সময়ের মধ্যে ফরম পূরণের সব কাজ সম্পন্ন করতে হবে। পরে ফরম পূরণের আর কোনো সুযোগ থাকবে না। এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য বোর্ড–নির্ধারিত ফির অতিরিক্ত ফি আদায় করার কোনো সুযোগ নেই। ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয় বোর্ড থেকে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় এপ্রিলের শুরুতে বিধিনিষেধ জারি করে সরকার। এর মধ্যেই চলছিল এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম। পরে বিষয়টি নিয়ে আপত্তি তোলেন শিক্ষক, শিক্ষার্থী ও স্কুল কর্তৃপক্ষ। এরই পরিপ্রেক্ষিতে ৫ এপ্রিল এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত করে ঢাকা শিক্ষা বোর্ড। বিধিনিষেধ কিছুটা শিথিল করায় ওই সময় বাদ পড়া শিক্ষার্থীদের সুযোগ দিয়ে গত ২২ থেকে ২৯ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করার সুযোগ দেওয়া হয়। এরপর আরেক দফা সময় বাড়ানোর পর তৃতীয় দফায় ২৩ জুন পর্যন্ত সময় বাড়াল শিক্ষা বোর্ড।

এসএসসি ফরম পূরণের সময় বৃদ্ধি সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখুন নিচে :
0Shares