২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের জন্য ২য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুন ১১, ২০২১, ৭:০৯ অপরাহ্ণ / ৮২২
২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের জন্য ২য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট প্রকাশ
0Shares

করোনা ভাইরাসের থাবায় গত ১ বছরের বেশি সময় ধরে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। মাধ্যমিকের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। এ পরিস্থিতিতে ২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের জন্যও এ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। ২০২২ সালের সংক্ষিপ্ত পাঠ্যসূচি অনুযায়ী এসব প্রস্তুত করা হয়েছে। অধিদপ্তর থেকে দাখিল পরীক্ষার্থীদের জন্য ২য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, ২য় সপ্তাহে ২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের জন্য বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং ইংরেজি ১ম পত্র এ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

অধিদপ্তর জানিয়েছে, প্রথম পর্যায়ে বাংলা, ইংরেজি, গণিত, পদার্থবিজ্ঞান, বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ্বপরিচয়, ভূগোল ও পরিবেশ এবং ব্যবসায় উদ্যোগ এ ৮ বিষয়ের এ্যাসাইনমেন্ট দেয়া হবে। এ ৮ বিষয়ের মূল্যায়ন রুবিক্সসহ ও সপ্তাহভিত্তিক এ্যাসাইনমেন্ট গ্রিডের সফটকপি ও হার্ডকপি তৈরি করা হয়েছে। এ অনুযায়ী এ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালনার জন্য সব মাদরাসার অধ্যক্ষ ও সুপারদের বলা হয়েছে।

জানা গেছে, ইতোমধ্যে ২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের জন্য কিছুদিন আগে সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ১৫০ দিন ক্লাস করিয়ে শিক্ষার্থীদের দাখিল পরীক্ষা নেয়া হবে।

দাখিল পরীক্ষা ২০২২-এ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য প্রণীত দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট দেখতে ক্লিক করুন এখানে 

0Shares