free web tracker
Breaking News
Home / বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় / যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা জুলাই মাসে নেয়ার সিদ্ধান্ত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা জুলাই মাসে নেয়ার সিদ্ধান্ত

মহামারি করোনার কারণে দেশে দীর্ঘ প্রায় দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে বিশ্ববিদ্যালয়গুলো সেশনজটের কবলে পড়েছে। সরকারের নীতিমালা ও ইউজিসির নির্দেশনা অনুযায়ী, সকল বিশ্ববিদ্যালয়কে হল বন্ধ রেখে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে অথবা অনলাইনে পরীক্ষা নেয়ার তাগিদ দেয়া হয়েছে। এরই প্রেক্ষিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) আগামী জুলাই মাসে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, আমি পুনঃনিয়োগের পর এসে প্রথমেই পরীক্ষা বিষয়ে সকল ডিনদের সাথে মিটিং করেছি। আগামী জুলাই মাসে পরীক্ষা নেয়ার চিন্তাভাবনা করছে যবিপ্রবি।

 

তবে পরীক্ষা জুলাইয়ের কত তারিখে হবে তা এখনো ঠিক হয়নি বলে জানিয়েছেন উপাচার্য। তিনি বলেন, একাডেমিক মিটিং করে সামনের সপ্তাহে তারিখ জানানো হবে।

ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, সরকার এবং ইউজিসি হল না খুলে পরীক্ষা নেওয়ার কথা বলেছে। আমি হল খোলা প্রসঙ্গে যাবো না। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে কিভাবে পরীক্ষা নেওয়া যায় সেই পদক্ষেপ নেয়া হবে। এর জন্য যা যা করতে হয় আমরা তাই করবো।

পরীক্ষা অনলাইনে নাকি সশরীরে নেয়া হবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সশরীরেও হতে পারে, অনলাইনেও অন ক্যামেরা দিয়ে হতে পারে। অন ক্যামেরায় কিভাবে হবে আমরা সে ব্যবস্থাও করবো, যাতে আমাদের শিক্ষার্থীদের কোনো সমস্যা না হয়। অন ক্যামেরায় পরীক্ষা নেওয়ার সক্ষমতা আমাদের আছে কিনা সেটাও ভাবতে হবে।

‘এমনভাবে পরীক্ষা নেওয়া হবে যাতে অজপাড়াগাঁর কোনো শিক্ষার্থী কোনো রকম কোনো সমস্যায় না পড়ে। শিক্ষার্থীদের সম্পূর্ণ সুযোগ সুবিধা না দেওয়া পর্যন্ত আমি পরীক্ষা নিবো না। পরীক্ষা নেওয়ার সময় কোনো শিক্ষার্থী অসুস্থ হলে এমন প্রায় একশ শিক্ষার্থীকে একসাথে মেডিটেশন করার ব্যবস্থা গ্রহণ করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রধান চিকিৎসক কর্মকর্তাকে জানিয়েছি। প্রায় ৫-৬ টা অক্সিজেন সিলিন্ডার, ভেন্টিলেটরের এবং বেডের ব্যবস্থা করেছি।’

About শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। সোমবার (১৪ …

ডুয়েটে ভর্তি আবেদনের সময় ১৮ আগস্ট পর্যন্ত বৃদ্ধি, পরীক্ষা ৫, ৬ সেপ্টেম্বর

চলমান করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ভর্তি পরীক্ষা পেছানো হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »