কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আটকে থাকা সেমিস্টার পরীক্ষা ১৩ জুন থেকে সশরীরে


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুন ৪, ২০২১, ১১:৩০ পূর্বাহ্ণ / ২৫৪
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আটকে থাকা সেমিস্টার পরীক্ষা ১৩ জুন থেকে সশরীরে
0Shares

স্বাস্থ্যবিধি মেনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আটকে থাকা সেমিস্টার পরীক্ষাগুলো আগামী ১৩ জুন থেকে সশরীরে নেওয়া শুরু হবে। আজ বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের বলেন, একাডেমিক কাউন্সিলের (শিক্ষা পরিষদ) সিদ্ধান্ত অনুযায়ী ১৩ জুন থেকে ধাপে ধাপে নেওয়া হবে স্নাতক ও স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা। তবে প্রথম ধাপে বিভিন্ন বিভাগের আটকে থাকা পরীক্ষাগুলো নেওয়া হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে বিভিন্ন বর্ষের পরীক্ষা নেওয়া হবে। এক্ষেত্রে বিভাগগুলো নিজেদের শিক্ষা পরিষদের সভায় বিভিন্ন বর্ষের পর্যায়ক্রম নির্ধারণ করবেন।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক নুরুল করীম চৌধুরী জানান, আগেরবার যেভাবে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষা নেওয়া হয়েছিল, এবারও সেভাবে পরীক্ষা নিতে রুটিন তৈরির জন্য একাডেমিক ভবনভিত্তিক দায়িত্ব দেওয়া হয়েছে। তারা পরীক্ষা দপ্তরে রুটিন পাঠালে সে অনুযায়ী পরীক্ষা নেওয়া শুরু হবে। শিক্ষার্থীদের সময় বাঁচাতে একাডেমিক কাউন্সিলের সভায় ফলাফল প্রকাশিত হওয়ার আগেই পরের সেমিস্টারের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তও হয়েছে।

উলেখ্য, করোনা মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। তবে ৬ জুলাই থেকে দাপ্তরিক কার্যক্রম ও স্বাস্থ্যবিধি মেনে ২০ ডিসেম্বর থেকে স্নাতক ও স্নাতকোত্তরের সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু করে। করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শিক্ষা মন্ত্রণালায়ের নির্দেশনা অনুযায়ী চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি পুনরায় সব ধরনের পরীক্ষা কার্যক্রম স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

0Shares