২০২২ সালের দাখিল শিক্ষার্থীদের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুন ৩, ২০২১, ৫:৪৮ পূর্বাহ্ণ / ৯৯৫
২০২২ সালের দাখিল শিক্ষার্থীদের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ
0Shares

২০২২ সালের দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য বাংলা ও গণিত বিষয়ের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। বুধবার মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ ও উন্নয়ন) মো. জিয়াউল আহসান স্বাক্ষরিত অফিস আদেশে অ্যাসাইনমেন্টের কথা জানানো হয়।

করোনার কারণে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানের সরাসরি শ্রেণি কার্যক্রমে এখনো সম্পৃক্ত করা যায়নি। ইতিমধ্যে ২০২২ সালের দাখিল পরীক্ষার পাঠ্যসূচি এনসিটিবি কর্তৃক পুনর্বিন্যাস করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির ভিত্তিতে এ বছরের দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক মূল্যায়ন অ্যাসাইনমেন্ট অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, প্রথম পর্যায়ে আটটি বিষয়ে (বাংলা, ইংরেজি, গণিত, পদার্থবিজ্ঞান, বিজ্ঞান, ভূগোল ও পরিবেশ, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং ব্যবসায় উদ্যোগ) মূল্যায়ন অ্যাসাইনমেন্ট ও সপ্তাহভিত্তিক অ্যাসাইনমেন্ট অনুযায়ী পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা গেল।

জানা গেছে, ইতোমধ্যে ২০২২ খ্রিষ্টাব্দের দাখিল পরীক্ষার্থীদের জন্য কিছুদিন আগে সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ১৫০ দিন ক্লাস করিয়ে শিক্ষার্থীদের দাখিল পরীক্ষা নেয়া হবে।

দাখিল পরীক্ষার্থীদের বাংলা ও গণিত বিষয়ের ১ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট দেখতে ক্লিক করুন এখানে

0Shares