জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে ১৩ জুন থেকে


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুন ৩, ২০২১, ৮:৪৭ অপরাহ্ণ / ২৯৩
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে ১৩ জুন থেকে
0Shares

করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্থগিত হওয়া পরীক্ষা কার্যক্রম ফের শুরু করতে যাচ্ছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) কর্তৃপক্ষ। স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৩ জুন থেকে কলা অনুষদের বিভিন্ন বিভাগের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। এ ধারাবাহিকতা অন্যান্য বিভাগ ও অনুষদে অব্যাহত থাকবে।

বুধবার (২ জুন) দুপুরে উপাচার্যের কক্ষে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড এ এইচ এম মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে জরুরি একাডেমিক কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়।

সভায় আবাসিক হল বন্ধ রেখে স্বশরীরে এবং বিভাগের প্রয়োজনে অনলাইনেও পরীক্ষা গ্রহণ করতে পারবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া আবাসিক হল বন্ধ থাকলেও বিভাগের চাহিদা অনুযায়ী দেয়া হবে পরিবহন সুবিধা। পরীক্ষা গ্রহণ বিষয়ে সিদ্ধান্তের ক্ষমতা বিভাগের উপর ন্যস্ত করা হয়েছে।

অন্যদিকে যেসকল শিক্ষার্থী সীমান্তবর্তী এলাকা থেকে আসবে তাদের করোনার এন্টিজেন/পিসিআর টেস্ট করাতে হবে যার সহায়তা করবে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার।

পূর্বের নেয়া পরীক্ষার ফলাফল প্রকাশসহ আসন্ন পরীক্ষাগুলো গ্রহণ শেষে দ্রুত ফলাফল প্রদান করতেও প্রত্যেক বিভাগ এবং পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরকে বলা হয়েছে একাডেমিক কাউন্সিল সভা থেকে পাশাপাশি অভন্ত্যরীণ সংষ্কার করতে ইঞ্জিনিয়ারিং দপ্তরকেও নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর।

 

সভায় উপস্থিত ছিলেন সকল বিভাগের বিভাগীয় প্রধান, ট্রেজারার ও প্রক্টর।

হল খোলার সিদ্ধান্ত না আসায় সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীদের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের কার্যক্রম থাকবে কিনা জিজ্ঞেস করলে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, চলমান লকডাউন শেষ হলে প্রয়োজন অনুসারে বিভিন্ন দপ্তর নিয়মিত চালু থাকবে।

0Shares